২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

কালকিনিতে মৎস্যজীবীলীগ নেতা হত্যার জেরে অগ্নিসংযোগ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ৯, ২০২২
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 
রকিবুজ্জামান,মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
মাদারীপুরের কালকিনিতে মৎস্যজীবী লীগের সহ সভাপতি   মানিক সরদার (৪০) কে হত্যার জেরে সাবেক ইউপি চেয়ারম্যানের ঘরসহ প্রায় ১০টি ঘর ও একটি ইটভাটায় অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনগণ।
মঙ্গলবার বিকেলে মানিক সরদারের জানাজা শেষে তার সমর্থকরা দল বেঁধে আলীনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমানের বাড়িসহ ১০টি ঘর ও ১টি ইটভাটায় হামলা ও লুটপাট চালিয়ে আগুন ধরিয়ে দেন।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১০ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘরবাড়িতে আগুন ও লুটপাটের ঘটনায় পুরো ইউনিয়নে আতঙ্ক বিরাজ করছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান,এর আগে গতকাল সোমবার রাতে মানিক সরদারকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।তিনি কালকিনি উপজেলা মৎস্যজীবী লীগের সহসভাপতি ছিলেন।মঙ্গলবার ময়নাতদন্ত শেষে বিকেলে মানিক সরদারের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। দাফন শেষে তাঁর কর্মী–সমর্থকেরা আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের ঘরসহ তার সমর্থিতদের ১০টি বসতঘর ও ১টি ইটভাটায় পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেন। খবর পেয়ে মাদারীপুর ফায়ার সার্ভিসের দুটি ও বরিশালের গৌরনদী ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলার পুলিশ সুপার, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা বলেন, সাবেক চেয়ারম্যানের বসতঘরসহ বেশ কয়েকটি ঘর ও ইটভাটায় আগুন ধরিয়ে দেন বিক্ষুব্ধ লোকজন। তাঁরা মনে করছেন, মানিককে সাবেক চেয়ারম্যান মিলন সরদারের লোকজন হত্যা করেছেন। কিন্তু আইন হাতে তুলে নেওয়া কারোরই ঠিক হয়নি। দুটি ঘটনায় এখনো কাউকে আটক করা সম্ভব না হলেও অভিযান চলছে।
মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক নুর মোহাম্মদ শিকদার বলেন, আগুনের খবর পেয়ে মাদারীপুর ও গৌরনদী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট চার ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। একাধিক স্থানে আগুন লাগায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমাদের বেগ পেতে হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
কালকিনি থানা–পুলিশ সূত্র জানায়, গতকাল সোমবার রাত আটটার দিকে মানিক সরদারের মুঠোফোনে একটি ফোন আসে। পরে তিনি মোটরসাইকেল করে কালকিনির উদ্দেশে রওনা হন। পালরদী নদীর পাড়ে পৌঁছানোর পর দুর্বৃত্তরা তাঁর গতি রোধ করে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। মানিকের চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।পরে মানিককে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্থানীয় সূত্র জানায়, দ্বিতীয় ধাপে কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাহিদ পারভেজের সমর্থক ছিলেন নিহত মানিক সরদার। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন ওই ইউপির সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদার। রাজনৈতিক দ্বন্দ্ব ছাড়াও দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে হাফিজুর রহমানের সঙ্গে মানিকের বিরোধ ছিল। এই বিরোধের জেরেই হাফিজুরের নির্দেশে মানিককে হত্যা করেছে বলে অভিযোগ নিহত মানিক সরদারের স্বজনদের।
মানিক সরদারের স্ত্রী সীমা খানম বলেন, ‘আমার স্বামীকে ওই মিলন সরদারই হত্যা করেছে। তার নির্দেশ ছাড়া আমার স্বামীকে কেউ মারতে পারে না। আমার স্বামীকে যারা মেরেছে, আমি তাদের বিচার চাই।’
তবে ঘটনা সম্পর্কে জানতে হাফিজুর রহমান মিলনকে মুঠোফোনে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। স্থানীয়রা বলেন,হাফিজুর রহমান ঢাকায় আছেন এবং তার পরিবার ও সমর্থকরাও এখন এলাকায় নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram