১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

কালিয়ায় তিনদিনব্যাপী ক্লাইমেট-স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা শুরু

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ২৩, ২০২৪
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

রিপন বিশ্বাস, নড়াইল প্রতিনিধিঃ নড়াইল জেলার কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ু ও অভিযোজন প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী ক্লাইমেট-স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা-২০২৪ শুরু হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার(২৩ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেরা প্রশাসন মিলনায়তন হলে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।পরে বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন কালিয়া উপজেলা প্রশাসন কর্মকর্তা রুনু সাহা। মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ১২টি স্টলে কৃষি প্রযুক্তি প্রদর্শন করা হচ্ছে।

এ অনুষ্ঠানে উপসহকারী কৃষি কর্মকর্তা এস,এম আবুল হাসানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনু সাহা।

এতে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, কালিয়া পৌরসভা প্যানেল মেয়র আসলাম ভুঁইয়া।

স্বাগত বক্তব্য রাখেন কালিয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ইভা মল্লিক।

আরও উপস্থিত ছিলেন শেখ কামাল হোসেন (প্রগতিশীল কৃষক),যুব উন্নায়ন কর্মকর্তা, সমবায় অধিদপ্তর কর্মকর্তা , জনস্বাস্থ্য ও প্রকৌশল কর্মকর্তা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও উপজেলার কৃষক-কৃষানি প্রমুখ।

এ অনুষ্ঠানে বক্তারা বলেন,‘কৃষিতে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি ছাড়া বিকল্প কোনো পথ নেই। ইতোমধ্যে কৃষিতে প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে এবং বাংলাদেশ কৃষি প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram