২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

কুরিয়ার সার্ভিসে লাক্স সাবানের কার্টুনে ইয়াবা : রিসিভ করে নারী আটক

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ৪, ২০২৪
37
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ যশোর শহরের নিউমার্কেট এলাকায় এ.জে.আর পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসে আসা লাক্স সাবানের চালান রিসিভ করতে এসে র‍্যাবের হাতে আটক হয়েছেন ফিরোজা খাতুন(২৮) নামে এক নারী। তার পিতার নাম মৃত্যু ফজলে ব্যাপারী। সে শহরের রেল গেট এলাকার বাসিন্দা।

রোববার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৬ এর সদস্য জানতে পারে যে, কুরিয়ার সার্ভিসে সাবানের কার্টুনে সাবানের পরিবর্তে ইয়াবার বড় চালান এসেছে। একজন নারী সেই চালান রিসিভ করতে আসবে। র‍্যাব-৬ এর গোয়েন্দা সদস্যরা কুরিয়ার সার্ভিসে আসা এক মহিলার গতিবিধি নজরদারিতে রাখে। পরে সাবানের কার্টুন রিসিভ করার সময় তাকে হাতেনাতে আটক করা হয়।

প্রাথমিক ভাবে ওই মহিলার কাছে জানতে চাইলে তিনি বলেন তার পরিচিত কোনো এক ভাইয়া অনলাইনে ক্রয়কৃত সাবান পাঠিয়েছে। র‍্যাবের সদস্যরা পরবর্তীতে স্থানীয় কুরিয়ার সার্ভিসের লোকের উপস্থিতিতে সাবানের কার্টুন খুলে দেখে সাবানের খোলার ভিতরে বিশেষ কায়দায় ইয়াবা ট্যাবলেট রাখা আছে। পরে ওই মহিলার মোবাইল ফোন পর্যবেক্ষণ করে নিশ্চিত হওয়া যায় যে, সে ইয়াবা চোরাচালান সিন্ডিকেটের সাথে জড়িত। তার ব্যবহৃত মোবাইল ফোনে চালান পাঠানো ব্যক্তি একাধিক ফুটেজ ও কল পাঠিয়েছে। অভিনব কায়দায় ইয়াবার বড় বড় চালান কক্সবাজার, চট্টগ্রামসহ সীমান্তবর্তী জেলা থেকে যশোরে শহরে আসছে এবং তা বিভিন্ন উপজেলায় বিক্রির জন্য ভাগ ভাগ হয়ে মাদক সিন্ডিকেটের হাতে চলে যাচ্ছে।

এ বিষয়ে র‍্যাব-৬ যশোরের কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, 'অবৈধ মাদকের বিরুদ্ধে র‍্যাব-৬ এর অভিযান অব্যহত রয়েছে। মাদক কারবারিরা প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করে মাদক চোরাচালান করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে এ.জে.আর কুরিয়ারে ইয়াবার চালান রিসিভ করতে আসা ফিরোজা খাতুনকে ৪ হাজার ২শ ১০ পিচ ইয়াবাসহ আটক করা হয়েছে। মাদক কারবারিরা কৌশলে সাবানের কার্টুনে ইয়াবার চালান পাঠিয়েছে। আটক মহিলার নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে যশোর কোতোয়ালী মডেল থানায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান রয়েছে। এই চক্রের সাথে জড়িতদের বেশ কিছু তথ্য হাতে এসেছে। তারা দীর্ঘদিন বিভিন্ন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মাদক আনা নেওয়া করে আসছে। খুব দ্রুত সময়ের মধ্যে এই চক্রের সাথে জড়িতদের গ্রেফতার করা হবে।'

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram