২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ক্যান্সার আক্রান্ত আল-আমিন বাঁচতে চায়

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ১, ২০২২
7
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ক্যান্সার আক্রান্ত আল-আমিন বাঁচতে চায়
ক্যান্সার আক্রান্ত আল-আমিন | ছবি : ক্যান্সার আক্রান্ত আল-আমিন বাঁচতে চায়
                           ১২ কেমোতে প্রয়োজন ৩ লাখ ৬০ হাজার টাকা
স্টাফ রিপোর্টারঃ সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনে ফেরার স্বপ্ন দেখছে যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়নের মো: আল-আমীন শেখ(২২)। ৪ মাস ধরে সে ব্লাড ক্যান্সারে আক্রান্ত অভাব-অনাটনের মধ্যদিয়ে ছেলের চিকিৎসা করাতে গিয়ে সর্বসান্ত হয়ে পড়েছেন তার পিতা-মাতা।

আল আমীন শেখ ইউনিয়নের ধোপাপাড়া এলাকার দরিদ্র শফিকুল শেখ ও রাবেয়া বেগমের পুত্র। এবং বকচর করিম পাম্প এলাকার একটি দোকানে ওয়েল্ডিং এর কাজ করতো।

আরও পড়ুন>>>অবশেষে ভর্তির সুযোগ পাচ্ছেন নিপুণ

তার পিতা শফিকুল শেখ জানান, আমার ছেলে আল আমীন তার শরীরে ৪ মাস আগে ব্লাড ক্যান্সার ধরা পড়লে যশোরের একটি বেসরকারী হসপিটালে তার চিকিৎসা করাচ্ছি। আমার ছেলেকে ১২ টি কেমো দিতে হবে তার ৩ টি দেয়া হয়েছে। একএকটি কেমো দিতে ওষুধসহ প্রায় ৩০ হাজার টাকা প্রয়োজন হয়। রাজারহাট বাজারে আমার একটি ছোট চায়ের দোকান ছিলো সেটাও তেমন চালাতে পারছিনা। মানুষের কাছে হাত পেতে ও ধার দেনা করে ৩ টি কেমো দিয়েছি এখন বাকি ৯ টি কেমো কিভাবে দেবো তা বলতে পারছিনা। এ অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী ও সমাজের ধনী ব্যক্তিরা সাহায্যোর হাত বাড়ালে আমার সন্তানের বাকি ৯ টি কেমো দিতে পারবো।

আল-আমীন বর্তমানে জাতীয় ক্যান্সার গবেষনা ইনস্টিটিউটের চিকিৎসক ডা: এস এম নাজমুল ইসলাম সাগরের তত্বাবধানে যশোরের একটি বেসরকারী ক্লিনিকে চিকিৎসা গ্রহন করছে।

ক্যান্সার আক্রান্ত আল-আমীন জানায়, আমার ৪ বছর বয়সের একটি ছেলে ও ১ মাস বয়সের কন্যা সন্তান রয়েছে। একদিকে আমি ক্যান্সার আক্রান্ত অন্যদিকে আমার পিতাও একজন দরিদ্র মানুষ সে আমাদের ভাতের ব্যবস্থা করবে না আমার চিকিৎসা চালাবে।

আল-আমীন আরো জানায়,আমার পিতা অনেক কষ্ট করে আমাকে ৩টি কেমো দেয়ার ব্যবস্থা করে ছিলেন বাকি ৯ টি কেমো দিতে পারলে হয়তো আমি সুস্থ্য হবো ইনশাআল্লাহ।

এদিকে আল-আমীনের প্রতিবেশী মিতা আকতার ও শরিফুল ইসলাম বলেন,আমরা যারা আছি তারা যতটা সম্ভব দেখাশুনা করি কিন্তু ওনাদের অনেক টাকার প্রয়োজন। একদিকে আল-আমীনের ক্যান্সার চিকিৎসা অন্যদিকে তারা সংসার চালাতেও হিমশিম খাচ্ছে। এ অবস্থায় সমাজের যারা ধর্নাঢ্য ব্যক্তি রয়েছেন তরা একটু সাহায্যোর হাত বাড়ালে আল-আমীন সুস্থ্য হবে সাথে তার অবুঝ বাচ্চা দুটো তার পিতাকে পাশে পাবে।
ক্যান্সার আক্রান্ত আল-আমিন বাঁচতে চায়
রামনগর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ বলেন,আমি আগামী কাল ওই এলাকায় যেয়ে খোঁজখবর নিবো এবং আমি আমার জায়গা থেকে যতটুকু করা সম্ভব ততটুকু করবো ।

এ বিষয় অবগত করলে যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মুনিম লিংকন বলেন, উপজেলা সমাজ সেবা অফিসের নির্ধারিত ফরমে ভুক্তভোগি পরিবার আবেদন করলে জেলা মিটিংয়ে অনুমোদন করানোর চেষ্টা করবো, তাতে এককালীন কিছু অর্থ সহায়তা পেতে পারে।
ক্যান্সার আক্রান্ত আল-আমিন বাঁচতে চায় 
ক্যান্সার আক্রান্ত আল-আমীনের পরিবারকে সাহায্য পাঠাতে পারেন এই ঠিকানায়-
অগ্রণী ব্যাংক, রাজার হাট শাখা, যশোর। অ্যাকাউন্ট নম্বরঃ ০২০০০১৭৮২১৯৩১
বিকাশঃ ০১৯৪-০০ ৬৩৬৫১ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram