৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

খুলনায় কোটি টাকা মূল্যের বিলুপ্ত বন্যপ্রাণী তক্ষক উদ্ধার

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
মার্চ ৩১, ২০২৪
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ খুলনায় কোটি টাকা মূল্যের প্রায় বিলুপ্ত বিরল প্রজাতির  বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করা হয়েছে। শনিবার (৩০ মার্চ) রাত সোয়া ১১ টায় দিকে তক্ষকটি উদ্ধার করলেও কাউকে আটক করতে পারিনি পুলিশ।

যশোর-খুলনা মহাসড়কের খানজাহান আলী থানার পথের বাজার চেকপোস্টে নিয়মিত তল্লাশী চলাকালে যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে এ তক্ষক টি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, মেহেরপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী বাসটি (ঢাকা মেট্রো ব- ১২০৫) পথের বাজার চেকপোস্টে এলে খানজাহান আলী থানা পথের বাজার পুলিশ ক্যাম্পের ইনচাজ এসআই কামরুল হুদা নাইম সঙ্গীয় অফিসার সহ তল্লাশি চালিয়ে বাসের বাঙ্কারের মধ্য থেকে একটি লাল প্লাস্টিকের বক্সে থাকা তক্ষকটি উদ্ধার করে। তক্ষকটির দৈর্ঘ্য আনুমানিক ১১ ইঞ্চি হবে। তবে বন্যপ্রানীটি কে বা কারা নিয়ে এসেছে তা সনাক্ত করা যায়নি।

একটি সূত্র বলছে, এই বন্য প্রাণীটি বিদেশে পাচার হয়। দামও নাকি কোটি কোটি টাকা। তবে প্রাণী অধিদপ্তর বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবী এই বন্য প্রাণীটি আদেও এমন দামি বিক্রি হয় না, এটি একটি কুচক্রী মহলের কারসাজি, তারা কিছু মানুষকে ফাঁদে ফেলে, তারপর যে সব মানুষ তাদের ফাঁদে পড়ে ওই সকল মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

এবিষয়ে কেএমপির (ডেপুটি) পুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোল্লা জাহাঙ্গির হোসেন জানান, তক্ষকটি বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হবে।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram