১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

গণঅভ্যুত্থানের ডাক বিএনপির

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
নভেম্বর ৩০, ২০২১
16
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
গণঅভ্যুত্থানের ডাক বিএনপির
ফাইল ছবি | ছবি : গণঅভ্যুত্থানের ডাক বিএনপির

ডেস্ক রিপোর্টঃ আগামী ডিসেম্বর-জানুয়ারির মধ্যে গণঅভ্যুত্থানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরিয়ে পুনরায় গণতন্ত্র পুনরুদ্ধারের শপথ গ্রহণ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

মঙ্গলবার (৩০ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে গণঅভ্যুত্থানের ডাক দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক ও সমাবেশের সভাপতি আমানউল্লাহ আমান। চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকৎসার দাবিতে বিভাগীয় এই সমাবেশ হয়।

আমানউল্লাহ আমান বলেন, আজকে এটি ছিল সমাবেশ। কিন্তু আপনারা দেখেন, ঐদিকে মতিঝিল শাপলা চত্বর, এদিকে কাকরাইল, নটরডেম কলেজ, ফকিরাপুল, মালিবাগ, নাইটিংগেল মোড় পর্যন্ত নেতাকর্মীদের ঢল। এই সমাবেশ মহাসমাবেশে পরিণত হয়েছে।

আল্লাহ তায়ালার অশেষ রহমতে মহাসচিবের ঘোষিত সমাবেশ হয়ে গেল মহাসমাবেশ। তিনি বলেন, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য আল্লাহর রহমতে এই ঢাকায় মানুষের ঢল নেমেছে। এই যে আল্লাহর রহমত, হাসিনা তুমি এসে দেখে যাও।

কর্মসূচি ঘোষণা করল মহাসচিব সমাবেশ। আর সেই সমাবেশ আজ মহাসমাবেশে রূপ নিয়েছে। হাসিনার শুভ বুদ্ধির উদয় হোক। অবিলম্বে আমাদের নেত্রীকে মুক্তি দিন। অবিলম্বে তাকে বিদেশে যাওয়ার ব্যবস্থা করুন। আর না হয় আপনাকে টেনে হিঁচড়ে গদি থেকে নামানো হবে।

আরও পড়ুন>>>প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, বিএনপি নেতা জামাল কারাগারে

নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, ১৮ এর নির্বাচনের মতো শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আসতে দিবেন? না দিলে, সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার জন্য প্রস্তুত আছেন? কি করতে হবে তার জন্য জানেন? ওই যে ছাত্ররা বলেছেন আমরা রাষ্ট্রের মেরামত চাই।

এই রাষ্ট্র মেরামত করতে হলে আগে হাসিনাকে সরাতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে হাসিনাকে সরতেই হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে হাসিনাকে সরতে হবে। আপনারা প্রস্তুত আছেন? তিনি বলেন, ৫২ এর ভাষা আন্দোলনের সময় যেমন রক্ত দিয়েছিলাম।

৬৯ এর গণঅভ্যুত্থানে রক্ত দিয়েছিলাম। ৭১ এ মহান স্বাধীনতা আর ৯০ এ রক্তের বিনিময়ে আবার গণতন্ত্র পেয়েছিলাম। এই ডিসেম্বর থেকে জানুয়ারির মধ্যে আরেকটি গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে আবার একটি গণতন্ত্র আদায় করতে হবে।

ডাকসুর এই সাবেক ভিপি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আপনাদের উদ্দেশ্যে একটি বাণী দিয়েছেন, যদি তুমি ভয় পাও তবে তুমি শেষ, যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমি বাংলাদেশ। সেই শহীদ জিয়ার বাংলাদেশ গড়ে তোলার জন্য,

তারেক রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য, দেশনেত্রীর গণতান্ত্রিক দেশ ফিরিয়ে পাবার জন্য রাজপথে আরও একটি যুদ্ধ। আরও একটি মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুত আছেন? দুই হাত তুলেন। দুই হাত তুলেন। দুই হাত তুলে আমরা এই শপথ গ্রহণ করি।

এ সময় সকল নেতাকর্মী ও মঞ্চে থাকা নেতাকর্মীরা দুই হাত তুলে স্লোগান ধরেন, মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই। তারেক রহমান বীরের বেশে, আসবে ফিরে বাংলাদেশে। আমান বলেন, আসুন আমরা এক দফা আন্দোলনের মধ্য দিয়ে এই সরকার পতনের শপথ নিই। আগামী কর্মসূচিকে সফল করি। গণঅভ্যুত্থানের ডাক বিএনপির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram