২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

চুয়াডাঙ্গায় পুলিশ টহলে বেহাল দশা; চুরি হলো ১৫ লাখ টাকার গহনা

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ৭, ২০২২
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
চুরি হলো ১৫ লাখ টাকার গহনা
| ছবি : চুরি হলো ১৫ লাখ টাকার গহনা

জনি আহমেদ, চুয়াডাঙ্গাঃ চুয়াডাঙ্গায় বেড়েই চলেছে ডাকাতি ছিনতাইসহ দুর্ধর্ষ চুরির ঘটনা। কোথাও মোটরসাইকেল কোথায় ট্রাক কোথায়ও বা বাড়ী থেকে স্বর্ণের গহনাসহ নগদ টাকা লুটের ঘটনা। সেটা ছোট হোক আর বড় হোক ঘটছে প্রতিনিয়ত। ফলে চুয়াডাঙ্গাবাসীর মধ্যে এখন বিরাজ করছে চুরির বিরাট আতঙ্ক।

এদিকে, জেলার শান্তিপ্রিয় মানুষ হারিয়ে ফেলেছে স্বাধীনতা। প্রয়োজনেও বাড়ী থেকে বের হওয়ার জো নেই কোনভাবেই। বের হলেই ঘটে যাচ্ছে চুরি, ডাকাতিসহ ছিনতাইয়ের ঘটনা। আর সে কারণেই ওইসকল অপরাধ হয়ে পড়েছে নিত্যদিনের সঙ্গী।

অপরদিকে, প্রযুক্তির যুগেও সমাজে এ সকল অপরাধ কমে যাওয়ার পরিবর্তে বরং বেড়ে বেহাল দশায় পরিণত হয়েছে প্রশাসনিক কার্যক্রম।

আর সেকারণেই দিন দিন চুয়াডাঙ্গাবাসী আস্থা হারিয়ে ফেলছে পুলিশের ওপর। কিন্তু সবসমই বলা হয় ‘পুলিশ জনগণের বন্ধু, শত্রু নয়’ সকল সেবায় নিয়োজিত থাকবে পুলিশ। কিন্তু একথা শুধু মুখের মধ্যেই রয়ে যাচ্ছে; বাস্তবে কোন কার্যক্রমেই তা দেখা যাচ্ছেনা। আর সেজন্যই কোন অপরাধই ঠেকাতে পারছেনা পুলিশ প্রশাসন। ফলে চুরি ছিনতাই ডাকাতির হাত থেকে রক্ষা পাচ্ছেনা চুয়াডাঙ্গাবাসী। আর এসকল অপরাধ বাড়ার অন্যতম কারণ পুলিশ প্রশাসনের টহল যেমন কম তেমনী অবহেলিত টহল। যার কারণে চুরি, ডাকাতি ছিনাইতাইসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটিত করতে স্বাভাবিকভাবেই সাহস দেখাচ্ছে অপরাধীরা। এতে যেমন ভুক্তভোগী সর্বস্ব হারিয়ে নিঃস্ব হচ্ছে তেমনী গণমানুষের কাছে মূল্যহীন হয়ে পড়েছে চুয়াডাঙ্গার পুলিশ। এটা যেমন বিরাট লজ্জাজনক তেমনী দুঃখজনকও বটে। তবে অপরাধ দমে প্রশাসনের অর্পিত দায়িত্বে কোন জোর তৎপরতা না থাকায় এমন ঘটনা ঘটছে বারবার। যার দায়ভার কখনই এড়াতে পারে না পুলিশ প্রশাসন।

এমন দায়হীনতার অংশহিসেবে চুয়াডাঙ্গার হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ পরিতোষ কুমার ঘোষের ভাড়া বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।

গতকাল (০৬ অক্টোবর) বৃহস্পতিবার চুয়াডাঙ্গা শহরের সদর হাসপাতাল সড়কের (পুরাতন হেলথ এইড ভবন) ভাড়া বাসায় এ দুর্ধর্ষ সংঘটিত চুরির ঘটনা জানাজানি হলে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে এলাকাবাসী। তবে ঘটনাস্থল সদর থানা থেকে প্রায় হাফ কিলোমিটার দূরত্বের মধ্যে এমন দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটায় অবাক হয়েছে স্থানীয়রা।

জানা গেছে, পূজার ছুটি কাটাতে গত শনিবার (১ অক্টোবর) স্বপরিবারে ফরিদপুরে নিজবাড়িতে যান ডাঃ পরিতোষ কুমার ঘোষ। সেসময় থেকে চুয়াডাঙ্গার সদর হাসপাতাল সড়কের ভাড়া বাসাটি ফাঁকা ছিল। আর এ সুযোগকে কাজে লাগিয়েই যে কোন একসময় এ চুরির ঘটনা ঘটিয়েছে চোরচক্র। এ ঘটনা গত বুধবার বিকেলে বাড়ি মালিকের দেয়া তথ্যে ফ্ল্যাটের দরজা খোলা থাকার কথা ডাঃ পরিতোষ কুমার ঘোষকে জানালে। পরদিন গতকাল বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গায় ফেরেন তিনি। বাসায় ঢুকে তাদের শয়নকক্ষের স্টীলের আলমারিতে রাখা স্বর্ণালংকারসহ নগদ চুরি হওয়ার বিষয়টি নিশ্চিত হন। তবে এ চুরির চিত্র রহস্যজনক বলে ধারণা করছে ভুক্তভোগী পরিবারসহ স্থানীয়রা।

এ বিষয়ে ডাঃ পরিতোষ কুমার ঘোষ বলেন, ভবনটির চারতলায় ভাড়ায় থাকি আমরা। পূজার ছুটিতে অনুপস্থিত থাকায় ওই ফ্ল্যাটটি বাইরে থেকে তালাবদ্ধ ছিল। এরইমধ্যে গত বুধবার ফ্ল্যাটের দরজা খোলার খবর পাওয়া যায়। এ খবর পেয়ে (০৬ অক্টোবর) বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় ফিরে আসি। এসে দেখি দরজার তালা অক্ষতই রয়েছে। অথচ শয়নকক্ষের একটি স্টীলের আলমারি থেকে অন্তত ২০ ভরি ওজনের স্বর্ণের গহনা ও নগদ প্রায় ১ লাখ টাকা গায়েব হয়ে গেছে। তবে ওই আলমারির তালাও অক্ষত ছিল। ভাঙাচোরা ছাড়াই ঘর থেকে এমন চুরির ঘটনায় রহস্যজনক চুরি বলে বিবেচিত হয়েছে ভুক্তভোগীসহ স্থানীয়দের। তবে এখনও পর্যন্ত কোন চোরকে আটক করতে না পারায় পুলিশের দায়িত্ববোধে অসন্তোষ প্রকাশ করেছে স্থানীয়রা।

তিনি আরও জানান, আলমারিতে থাকা একটি কালো ব্যাগের ভেতরে বিভিন্ন ধরনের স্বর্ণের গহনার পরিমাণ ছিল অন্তত ২০ ভরি। এর বেশিও হতে পারে। যার মূল্য প্রায় ১৫ থেকে ১৭ লাখ টাকা। সাথে নগদ টাকা ছিল আরও ১ লাখের মতো। তবে এ ব্যাপারে থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করেনি ভুক্তভোগী পরিবার।

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান জানান, এ চুরির বিষয়ে কোন লিখিত অভিযোগ করেনি ভুক্তভোগী পরিবার। তবে ওই বাসার সিসি ক্যামেরার ফুটেজের মাধ্যমে চোর শনাক্ত করতে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram