১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

চুয়াডাঙ্গায় ইলেকট্রিক দোকানের গোডাউনে আগুন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুন ৯, ২০২২
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
চুয়াডাঙ্গায় ২০ লাখ টাকা পুড়ে ছায়
| ছবি : চুয়াডাঙ্গায় ২০ লাখ টাকা পুড়ে ছায়

জনি আহম্মেদ, চুয়াডাঙ্গাঃ চুয়াডাঙ্গা শহরের ফেরিঘাট রোডে একটি ইলেকট্রিক দোকানের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রাথমিক ধারণা করা হচ্ছে প্রায় ২০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে নষ্ট হয়েছে।

বুধবার (৮ জুন) দিবাগত রাত ২টার দিকে চুয়াডাঙ্গা পৌর এলাকার ফেরিঘাট রোডের তিনতলা একটি ভবনের নিচের ইলেকট্রিক দোকানের গোডাউনে এ আগুনের ঘটনা ঘটে।

আরও পড়ুন>>>সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করে পোনা আহরণকালে ১২ জেলে আটক

আগুনের ফুলকি দেখেই স্থানীয়রা খবর দিলে ফায়ার সার্ভিসের তিনটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এরপর আগুনের ভয়াবহতা মারাত্মক আকার ধারণ করলে আরও একটি দল এসে কাজ শুরু করে। ৪ ঘণ্টা পর সকালে আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, রাত ২টার দিকে তিনতলা ওই ভবনের নিচতলায় ইলেকট্রিক দোকানের গোডাউনে আগুনের শিখা দেখতে পায়। খবর দিলে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে গোডাউনের সাটার ভেঙে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। টানা ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ওই ভবনের মালিক নাগিব মাহফুজ জানান, বাড়িটির নিচতলাটি গোডাউন হিসেবে ভাড়া দেওয়া আছে। ওই গোডাউনে এলইডি বাল্ব, বৈদ্যুতিক পাখা ও বৈদ্যুতিক তার রাখা হয়। ইলেকট্রিক পণ্যের কারণে আগুন ভয়াবহ পর্যায়ে পৌঁছায়। তবে আগুন ছড়িয়ে না পড়ায় আশপাশে ক্ষয়ক্ষতি খুব বেশি হয়নি।
চুয়াডাঙ্গায় ২০ লাখ টাকা পুড়ে ছায়
চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রফিকুল ইসলাম জানান, রাত ২টার পর খবর পেয়ে নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ৪টি দল। টানা ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। গোডাউনের প্রবেশপথ ও জায়গা সরু হওয়ায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়। এছাড়া গোডাউনে ইলেকট্রিক জিনিসপত্র থাকার কারণে দ্রুতই আগুনের ব্যাপকতা ছড়ায়।
চুয়াডাঙ্গায় ২০ লাখ টাকা পুড়ে ছায়
তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নিশ্চিত নয়। প্রাথমিক ধারণা ২০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে নষ্ট হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram