৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

জবি ছাত্রীর আত্মহত্যা, মধ্যরাতে উত্তাল ক্যাম্পাস

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
মার্চ ১৬, ২০২৪
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ ফেসবুকে পোস্ট দিয়ে কুমিল্লায় গ্রামের বাড়িতে আত্মহত্যা করেছেন রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১৩তম ব্যাচের ছাত্রী ফাইরুজ অবন্তিকা। এ ঘটনায় গভীর রাতে দোষীদের শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে ফেসবুকে একটি পোস্ট দিয়ে অবন্তিকা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। তিনি এক সহপাঠীর বিরুদ্ধে যৌন হয়রানিসহ নানা ধরনের নিপীড়নের অভিযোগ করেন।

ওই পোস্টে বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টরের বিরুদ্ধে সেই ছেলের পক্ষ নিয়ে তার সঙ্গে খারাপ আচরণের অভিযোগও করেন অবন্তিকা।

জানা যায়, পরিবারের সদস্যরা ও কুমিল্লায় অবস্থানরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী ঝুলন্ত অবস্থায় অবন্তিকাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। দায়িত্বরত চিকিৎসকেরা পরীক্ষা–নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

অবন্তিকার লাশ কুমিল্লা মেডিকেল কলেজ মর্গে রয়েছে বলে নিশ্চিত করেছেন কুমিল্লার কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফিরোজ হোসেন।

এদিকে অবন্তিকার আত্মহত্যার খবর ছড়িয়ে পড়লে শুক্রবার রাত সাড়ে ১২টার পর থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। পরে রাত ১টার দিকে ক্যাম্পাসে আসেন উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম।

এ সময় অবন্তিকার ওই সহপাঠীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার এবং ওই সহকারী প্রক্টরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্য এ ঘটনায় দুঃখ প্রকাশ করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয়ের আইনে আমাকে দেওয়া ক্ষমতায় অভিযুক্তদের সাময়িকভাবে বহিষ্কার করেছি। এই ঘটনার সকল বিষয়ে আমলে নিয়ে, তদন্ত ব্যাপক পরিসরে করব।

তিনি আরও বলেন, যারা দায়িত্বে অবহেলা করেছে তাদের চিহ্নিত করা হবে। আর প্রতিবেদন পাওয়া মাত্র তাদের বহিষ্কারের ব্যবস্থা নিব।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram