৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ঝালকাঠিতে ৮টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করেছে ভ্রাম্যমাণ আদালত

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
মে ২৯, ২০২২
16
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ঝালকাঠিতে ৮টি ক্লিনিক বন্ধ
ঝালকাঠিতে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান। | ছবি : ঝালকাঠিতে ৮টি ক্লিনিক বন্ধ

এ রহমান, ঝালকঠি প্রতিনিধিঃ স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী সারা দেশের ন্যায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান পরিচালনা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন।

রোববার সকাল ১০টা থেকে দিনব্যাপী জেলায় একযোগে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে জেলায় ৮টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে। ১টিতে ১০হাজার টাকা জরিমানা আদায় এবং ১০টিকে সময় বেধে দেয়া হয়েছে। কাগজপত্র সঠিক থাকায় চলমান রয়েছে ১০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। ঝালকাঠি সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিন এ তথ্য জানিয়েছেন।
আরও পড়ুন>>>বরিশালের উজিরপুরে বাস দূর্ঘটনায় হতাহত ১৮ জনের পরিচয় মিলেছে

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ঝালকাঠি জেলায় নিবন্ধিত ক্লিনিক রয়েছে ১৭টি ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে ২৯টি। এর মধ্যে সদর উপজেলায় ৬টি ক্লিনিক ও ১৫টি ডায়াগনস্টিক সেন্টার, নলছিটি উপজেলায় ৩টি ক্লিনিক ও ৪টি ডায়াগনস্টিক সেন্টার, রাজাপুর উপজেলায় ৫টি ক্লিনিক ও ৬টি ডায়াগনস্টিক সেন্টার, কাঠালিয়া উপজেলায় ৩টি ক্লিনিক ও ৪টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। সদর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ হাসান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিফাত আহমেদ, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সিয়াম আহসান।

অভিযানে তারা ২টি ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ ঘোষণা এবং ১টি ক্লিনিককে ১০হাজার জরিমানা করেছে। আবেদিত ও কাপজপত্রে ত্রুটি থাকায় ৭টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সতর্ক করে সময় দেয়া হয়েছে।

নলছিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন জানান, অভিযান চালিয়ে ২টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সময় নির্ধারণ করে দেয়া হয়েছে সংশোধনের জন্য। রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল খায়ের মাহমুদ রাসেল জানান, ২টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে আর দুটি ক্লিনিক চলমান আছে।

কাঠালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাপস চন্দ্র তালুকদার জানান, অভিযানে ১টি ক্লিনিক ও ৩টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে। ১টিকে সময় বেধে দেয়া হয়েছে আর ১টি চলমান আছে।

ঝালকাঠি ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ হাসান জানান, ঝালকাঠি শহরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ১টি ডায়াগনস্টিক সেন্টারকে সাময়িক বন্ধ ঘোষণা এবং একটি ক্লিনিককে ১০হাজার জরিমানা করেছে। আবেদিত ও কাপজপত্রে ত্রুটি থাকায় কয়েকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সতর্ক করে দেয়া হয়েছে।

ঝালকাঠি সিভিল সার্জন ডা. মুহাম্মদ শিহাব উদ্দিন জানান, স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে জেলায় ৭টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে। ১টিতে ১০হাজার টাকা জরিমানা আদায় এবং ৮টিকে সময় বেধে দেয়া হয়েছে। কাগজপত্র সঠিক থাকায় চলমান রয়েছে ১০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। আমাদের এ অভিযান নির্দেশনার পরবর্তি সময়েও অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram