৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

টি-টোয়েন্টিতেও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ৪, ২০২৪
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টিতেও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া নারী দল। তিন ম্যাচের সিরিজের শেষ টি-টোয়ন্টিতে বাংলাদেশকে ৭৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অসিরা।

আজ বৃহস্পতিবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৫ রান করেছে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ গুটিয়ে গেছে ৭৮ রানে।

অস্ট্রেলিয়ার দেওয়া ব্ড় রানের লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। প্রথম ওভারেই সাজঘরে ফেরত যান ওপেনার মুর্শিদা খাতুন (২ বলে ১)। এরপর ১০ রান করে রিতু মনি আউট হলে শুরু হয় আসা-যাওয়ার মিছিল।

মিছিলে যোগ দেন স্বর্ণা আক্তার (০), দিলারা আক্তার (১২), রাবেয়া খান (১) ও ফাহিমা খাতুন (১১)। অর্থাৎ ৩৯ রানে নেই ৬ উইকেট। এরপর তাদের দেখানো পথে হাঁটেন শরিফা আক্তার (০), নাহিদা আক্তার (১) ও মারুফা আক্তার (০)।

১০ উইকেটে ২৫ রানের জুটি করে একটি রেকর্ড করেন অধিনায়ক নিগার সুলতানা ও ফারিহা তৃষ্ণা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শেষ উইকেটে এটি বাংলাদেশের সর্বোচ্চ জুটি। ৩১ বলে ৩২ রান করে আউট হন নিগার সুলতানা।

এর আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৩৯ রান করে অস্ট্রেলিয়া। এরপর ৫৯ রানের মধ্যে ৫ উইকেট নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ কিছুটা হাতে নেয় বাংলাদেশ।

তবে ষষ্ঠ উইকেটে তাহলিয়া ম্যাকগ্রা ও গ্রেস হ্যারিসের ২৭ বলে ৫৭ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে হাঁটে অস্ট্রেলিয়া। অবেশেষে ৬ উইকেটে ১৫৫ রানের বড় স্কোরই দাঁড় করায় তারা।

বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার শিকার করেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন শরিফা খাতুন ও রাবেয়া খান। অস্ট্রেলিয়ার হয়ে ৩ উইকেট তুলে নেন তায়লা ভ্লাইমিনক।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram