২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ঝালকাঠির রাজাপুরে ডাঃ রাসেলের বদলীর আদেশ প্রত্যাহার

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
মার্চ ২৪, ২০২২
17
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ডাঃ রাসেলের বদলীর আদেশ প্রত্যাহার
ডাঃ রাসেল এর বদলীর আদেশ প্রত্যাহারের দাবিতে খুলনা-বরিশাল আঞ্চলিক মহাসড়কে মানববন্ধন | ছবি : ডাঃ রাসেলের বদলীর আদেশ প্রত্যাহার

এ রহমান,ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল খায়ের রাসেল এর বদলীর আদেশ প্রত্যাহারের দাবিতে খুলনা-বরিশাল আঞ্চলিক মহাসড়কে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।

একটানা ৩ঘণ্টা বন্ধ ছিলো রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম। এজন্য চরম দুর্ভোগ পোহাতে হয়েছে দূরদূরান্ত থেকে চিকিৎসা সেবা প্রার্থীদের। অবশেষে বদলীর আদেশ প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (মার্চ ২৪) সকাল ১০টায় রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে আঞ্চলিক মহাসড়কে এ কর্মসূচি পালন করে স্বাস্থ্য বিভাগের কর্মচারিসহ স্থানীয়রা।

আরও পড়ুন>>>নড়াইলে সড়কে ফসল মাড়াই ও শুকানোয় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

এসময় বক্তব্য দেন সাতুরিয়ার সাবেক ইউপি চেয়্যারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, আওয়ামীলীগ নেতা শাহীন মৃধা, ছাত্রলীগ নেতা সুমন সিকদার, মাহমুদুল হাসান, সামসুল হক বাচ্চুসহ অনেকে। বক্তারা বলেন, ডাক্তার আবুল খায়ের মাহমুদ রাসেল বদলী হয়েছেন। অনতি বিলম্বে ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেল এর বদলী আদেশ প্রত্যাহার করার দাবী জানান। স্থানীয়জনতা বদলী প্রত্যাহারের দাবীতে এ কর্মসূচির আয়োজন করে।

খবর পেয়ে দুপুর সাড়ে ১২টায় ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্বাস্থ্য বিভাগের উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সমাধানের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, উপজেলা পরিষদ চেয়্যারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান, সিভিল সার্জনের প্রতিনিধি ও সদর হাসপাতাল তত্তাবধায়ক ডাঃ এইচএম জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোক্তার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, ডাক্তার আবুল খায়ের মাহমুদ রাসেল, রাজাপুর থানা ওসি পুলক চন্দ্র রায়, মঠবাড়ি সাবেক ইউপি চেয়্যারম্যান মোঃ মোস্তফা কামাল সিকদার, নিউ এ্যাপোলো ক্লিনিক এর মোঃ নাসির উদ্দিন, মোঃ ইউসুফ সিকদারসহ আরো অনেকে।

জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন- সরকারি চাকুরীজীবিদের বদলী এটা স্বাভাবিক। তিনিও বদলী হয়ে ঝালকাঠি এসেছেন। আজ হোক, কাল হোক, বছর, মাস পরে হোক সরকারি চাকুরি ক্ষেত্রে বদলী যে কেউ যে কোন মুহুর্তে বদলীর অর্ডার পেতে পারেন, এটাই স্বভাবিক। তিনি সকলকে সহাবস্থানে থাকার আহবান করেন।

তিনি আরো বলেন, কার ও বিরুদ্ধে জনস্বার্থবিরোধী অভিযোগ থাকলে দিতে পারবেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেল সাহেব যেহেতু স্বপ্রনোদিত হয়ে বদলীর আবেদন করেছেন। কেন করেছেন তাও তদন্ত করার আশ্বাস দেন। সকল ক্ষেত্রে প্রসেসিংয়ে তো একটু সময় লাগবে। সকলকে ধৈর্য্যধারণ করার আহবান জানান জেলা প্রশাসক মো. জোহর আলী।

ঝালকাঠি সিভিল সার্জন ডা. শিহাব উদ্দিন বৃহস্পতিবার বিকেলে বদলীর আদেশ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন। অপরদিকে রাজাপুরের সন্তান ও এক যুগ ধরে উপজেলায় টিএইচও পদে কর্মরত ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেলের বদলীর আদেশ প্রত্যাহারের দাবিতে খুলনা-বরিশাল আঞ্চলিক মহাসড়কে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।
ডাঃ রাসেলের বদলীর আদেশ প্রত্যাহার
স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারি ও স্থানীয়রা জনতার ব্যানারে প্রায় ৩ ঘণ্টা মহাসড়কে অবরোধসহ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। সড়ক অবরোধ কর্মসূচির কবলে পড়ে এ সময় বরিশাল,ঝালকাঠি ও খুলনা ও পিরোজপুর সড়কের উভয় প্রান্তে আটকে পড়া শত শত যাত্রীবাহী বাস ও পণ্য পরিবহনের গাড়ীসহ অসংখ্য যাত্রীরা চরম দূর্ভোগে পোহাতে হয়েছে।

গত ২১ মার্চ উর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করে টিএইচও ডাঃ রাসেল নিজেই রাজাপুর থেকে অন্যত্র বদলি হন। ঝালকাঠির রাজাপুর সন্তান ও এক যুগ ধরে নিজ উপজেলাতেই কর্মরত ডাঃ রাসেলের বদলীর খবর ছড়িয়ে পরলে এ কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচিতে উপজেলা স্বাস্থ্য বিভাগের ডাক্তার, নার্স-কর্মকর্তা কমর্চারিরা ও স্থানীয় একটি পক্ষ যোগদেন।
ডাঃ রাসেলের বদলীর আদেশ প্রত্যাহার
স্থানীয় একটি ক্লিনিক ব্যবসায়ী সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি ও বিভিন্ন দপ্তরে নানা প্রকার অভিযোগ করে ডাঃ রাসেলকে হয়রানি করে আসছেন বলে বক্তারা অভিযোগ করেন। জেলা প্রশাসক মোঃ জোহর আলীর আশ্বাসের প্রেক্ষিতে প্রায় ৩ ঘণ্টা পর মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়। এ আন্দোলন কর্মসূচী পালনের সময়ে রাজাপুর উপজেলার দূরদূরান্ত থেকে আগত চিকিৎসা সেবা প্রত্যাশীরা চরম বিপাকে পড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram