২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

দিনাজপুরের বিরামপুরে যানজটের কারণে শহরে বাইপাস সড়ক নিমার্ণের দাবী

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ২৭, ২০২১
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
দিনাজপুরের বিরামপুরে যানজটের কারণে শহরে বাইপাস সড়ক নিমার্ণের দাবী
ছবি- প্রতিনিধি | ছবি : দিনাজপুরের বিরামপুরে যানজটের কারণে শহরে বাইপাস সড়ক নিমার্ণের দাবী

নয়ন হাসান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুরে নেই কোনো বাইপাস সড়ক। এতে করে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের মধ্যে চলাচলকারী দূরপাল্লার শত শত যানবাহন পৌর শহরের মধ্যে নতুন নির্মিত সড়ক দিয়ে চলাচল করছে। এতে প্রতিদিনের যানজটের কারণে শহরবাসীর স্বাভাবিক চলাচল বিঘ্নিত হচ্ছে। স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীসহ শহরবাসীকে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। ফলে প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা৷ প্রাণ হারাচ্ছে এতে করে অনেকেই।

সড়কের পাশে রয়েছে স্কুল-কলেজ, মাদ্রাসা, কিন্ডার গার্টেন স্কুল, উপজেলা পরিষদ, সহকারী পুলিশ সুপারের কার্যালয়, থানা, শপিংমল ও বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানসহ অন্যান্য গুরুত্ব পূর্ণ প্রতিষ্ঠান।

দিনাজপুর-গোবিন্দগঞ্জ ও বিরামপুর- মিঠাপুকুর সড়কটি বিরামপুর পৌর শহরের মধ্য দিয়ে চলে গেছে। এসড়কের ওপর দিয়ে নয়টি রুটে প্রতিদিন দূরপাল্লার কোচ, ট্রাক, মাইক্রোবাস, পিকআপ ভ্যান, রিকশা, ভ্যান, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী ও সৈয়দপুর থেকে আসা সব ধরনের যানবাহন এসড়ক দিয়েই চলাচল করে। এতে সড়কে চাপ বেড়েছে, সাথে দীর্ঘ সারির যানজট।

আরও পড়ুন>>>যশোরে নতুন করে আরও ৬ জনের করোনা শনাক্ত

তবে, ওই সড়কের সঙ্গে ঘোড়াঘাট-নবাবগঞ্জ-হাকিমপুর উপজেলার সড়ক সংযোগ রয়েছে। নবাবগঞ্জ-ঘোড়াঘাট উপজেলার সঙ্গে রেল যোগাযোগ না থাকায় ওই এলাকার রেলযাত্রীরা বিরামপুর স্টেশন থেকে শহরের মধ্যদিয়ে এই সড়ক পথে যাতায়াত করেন। ফলে এই রাস্তায় যানবাহন লেগেই থাকে। দিনাজপুরের বিরামপুরে যানজটের

উপরন্তু শহরে কোনো বাস টার্মিনাল বা বাইপাস সড়ক না থাকায় শহরের যেখানে সেখানে গাড়ি দাঁড় করিয়ে রাখা হচ্ছে দূরপাল্লার বাসগুলো ও রাস্তার ওপরেই যানবাহন দাঁড় করিয়ে যাত্রী ওঠানামা করছে।

বিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আককাস আলী জানান, অতি শিগগিই বিরামপুর পৌর শহরে যাত্রীদের সুবিধার্থে বাস টার্মিনাল নির্মাণ করা হবে ও পৌর শহরের যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram