২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ধর্ষণের ১৪ বছর পর শিক্ষকের যাবজ্জীবন

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
জানুয়ারি ২২, ২০২৪
43
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার : রাঙ্গামাটিতে ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার (২২ জানুয়ারি) সকালে ট্রাইব্যুনালের বিচারক এ. ই. এম. ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন।

রায়ে উল্লেখ করা হয়, ২০১১ সালের ১৫ জুলাই রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার উল্টাছড়ি এলাকায় সপ্তম শ্রেণিতে পড়ুয়া ১৩ বছর বয়সী এক ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করেন শিক্ষক ইব্রাহীম। পরবর্তীতে ওই ছাত্রীর পিতা লংগদু থানায় মামলা করেন।

পরে রাষ্ট্রপক্ষ আসামির বিরুদ্ধে গঠিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়। তাই আসামি ইব্রাহীমকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসওঙ্গ তাকে একলাখ টাকা জরিমানাও করা হয়। ৯০ দিনের মধ্যে এ টাকা জমা দেওয়ার নির্দেশ দেন আদালত। জরিমানার টাকা মামলার ভুক্তভোগী ক্ষতিপূরণ হিসেবে পাবেন।

আসামি পক্ষের আইনজীবি কাজী মঈনুল ইসলাম হাসান বলেন, এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব। আশা করছি আমরা সেখানে নির্দোষ প্রমাণিত হবো।

রাঙ্গামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম বলেন, রায়ে আমরা সন্তুষ্ট। আশা করি এ রায় থেকে শিক্ষা নিয়ে এমন অপরাধ সমাজে আর সংগঠিত হবে না।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram