১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

নড়াইলে সড়কে ফসল মাড়াই ও শুকানোয় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
মার্চ ২৪, ২০২২
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
নড়াইলে সড়কে ফসল ঘটছে দুর্ঘটনা
| ছবি : নড়াইলে সড়কে ফসল ঘটছে দুর্ঘটনা

রিপন বিশ্বাস,(নড়াইল) কালিয়া প্রতিনিধিঃ নড়াইলের কালিয়ার প্রধান সড়কসহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে অধিকাংশ পাকা সড়কে ফসল শুকানো ও মাড়াইয়ের কাজে ব্যবহার করা হচ্ছে । দুর্ভোগ পোহাচ্ছে পথচারীরা, দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত , অনেকেই পঙ্গুত্ব বরণ করে মানবেতর জীবনযাপন করছে ।

উপজেলার কালিয়া - বড়দিয়া - যোগানীয়ার সড়কসহ বাইপাস সড়কেও নিজেদের কষ্ট লাঘবে এ মরণফাঁদ পেতেছেন স্থাণীয় কৃষকরা ।
এ বিষয়ে প্রশাসনের কঠোর পদক্ষেপ কামনা করছেন সচেতন মহল ।

আরও পড়ুন>>>মৃত্যুর আগে ফেসবুকে যা লেখেন অভিষেক চ্যাটার্জি

সরেজমিন দেখা গেছে , উপজেলার সড়কসহ গ্রাম ও ইউনিয়ন পর্যায়ের পাঁকা সড়কে কলাই , মসুরী , গম , ধনিয়া , রাই সরিষাসহ নানা প্রকার রবিশস্য শুকানো ও মাড়াইয়ের জন্য বাড়ির উঠানের মত ব্যবহার করছে স্থাণীয় কৃষকেরা । রাস্তায় পর্যাপ্ত রোদ আর চলাচলরত গাড়ীর চাকায় সহজে ফসল মাড়াই হওয়ায় এদের কাছে বাড়ি সংলগ্ন সড়কই মাড়াইয়ের জন্য একমাত্র স্থান হয়ে দাঁড়িয়েছে ।
নড়াইলে সড়কে ফসল ঘটছে দুর্ঘটনা
ফলে যানবাহন ও যাত্রীদের প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হতে হচ্ছে বলে গাড়ীর মালিক ও যাত্রীরা জানান । এ অবস্থার প্রতিকারের জন্য তারা সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ এবং স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণপূর্বক আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ।

ইজিবাইক চালক রবিউল খান , নসু মোল্যাসহ কয়েজন জানান , উপজেলার অধিকাংশ রাস্তায় ফসল শুকাতে দিয়ে পথচারীদের দুর্ভোগ সৃষ্টি করছে এক শ্রেণির অলস মানুষ । গাড়ির চাকায় ফসল পেঁচিয়ে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হতে হচ্ছে আমাদের । ক্ষতিগ্রস্ত হচ্ছে গাড়ি এবং আহত হচ্ছে যাত্রীরা । আমরা কিছু বললে আমাদের ওপর তেড়ে আসে । তাই প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি ।
নড়াইলে সড়কে ফসল ঘটছে দুর্ঘটনা
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো . আরিফুল ইসলাম বলেন , এটা দুঃখজনক বিষয় । থানা পুলিশকে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দেয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram