২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

নড়াইলে ২৪ টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
মে ৩০, ২০২২
11
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
নড়াইলে ২৪ টি অনিবন্ধিত ক্লিনিক বন্ধ
২৪ টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের তালিকা | ছবি : নড়াইলে ২৪ টি অনিবন্ধিত ক্লিনিক বন্ধ

রিপন বিশ্বাস, নড়াইলঃ স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ৭২ ঘন্টার মধ্যে অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়ার সময়সীমা গতকাল রোববার শেষ হয়েছে । এ অভিযানে নড়াইল জেলাতে ২৪ টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধ করে দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন।

এর আগে গত ২৫ মে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে ৭২ ঘণ্টার মধ্যে অনিবন্ধিত ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদপ্তর ।

আরও পড়ুন>>>যশোরে চোখ উপড়ে ও পুরুষাঙ্গ কেটে হত্যা

অভিযানে নির্ধারিত সময়ের মধ্যে নিজ উদ্যোগে বন্ধ না করায় স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী সারা দেশের ন্যায় নড়াইল জেলাতে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের অভিযান পরিচালনা করে ২৪ টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধ করে দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন।
নড়াইলে ২৪ টি অনিবন্ধিত ক্লিনিক বন্ধ
এর মধ্যে বন্ধ করা হয়েছে নড়াইল সদর উপজেলায় ৬ টি , লোহাগড়া উপজেলায় ৮ টি এবং কালিয়া উপজেলায় ১০ টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার । জেলায় নিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে ৬৪ টি । নড়াইল জেলা সিভিল সার্জন অফিস থেকে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে ।
নড়াইলে ২৪ টি অনিবন্ধিত ক্লিনিক বন্ধ
এ ব্যাপারে সিভিল সার্জন ডাক্তার নাসিমা আক্তার বলেন , জেলায় ২৪ টি লাইসেন্সবিহীন ক্লিনিক, ডায়াগনোস্টিক সেন্টার ও ডেন্টাল ক্লিনিক বন্ধ করে দেয়া হয়েছে । এছাড়া যেসব ক্লিনিকে উপযুক্ত পরিবেশ , কক্ষের আয়তন অনুযায়ী রোগী না রাখা , সার্বক্ষণিক দুইজন ডাক্তার না থাকা , প্রশিক্ষিত নার্স , আয়া ও বর্জ্য ব্যবস্থাপনায় অসঙ্গতি রয়েছে তাদের এক মাসের জন্য সতর্ক করা হয়েছে । এরপর শর্তপূরণ না হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram