২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেবেন মাশরাফি

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
জানুয়ারি ৬, ২০২৪
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টারঃ রোববার (৭ জানুয়ারি) নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে ভোট দেবেন মাশরাফি, তার ঘনিষ্ঠজন সূত্রে এমনটাই জানা গেছে।

মাশরাফির ঘনিষ্ঠ বন্ধু সুমন কুমার দাস ও নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল আলম লিটু জানান, মাশরাফির ভোটকেন্দ্র হচ্ছে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ। এ কেন্দ্রেই তিনি ভোট দেবেন। তবে কখন ভোট দেবেন বিষয়টি তিনি (মাশরাফি) নিশ্চিত করেননি।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি বিন মোর্ত্তজা।

গত শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টায় নির্বাচনি প্রচার-প্রচারণা শেষ হয়েছে।

নড়াইল জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার দুটি আসনে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৪১ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার এবং মহিলা ভোটার সংখ্যা ৩ লাখ ২০ হাজার ১৩২ জন। এবারের নির্বাচনে ২৫৭টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণের জন্য এক হাজার ৪৪১টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

নড়াইল-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৩৯ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৯৯০ জন। নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ লোহাগড়া উপজেলার ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ১৪৭টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ৮১১টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।
নড়াইলের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করছে।

উল্লেখ্য, নড়াইল-২ (লোহাগড়া-নড়াইল সদরের একাংশ) আসনে লড়াইয়ে রয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মাশরাফি বিন মোর্ত্তজা (নৌকা), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান (হাতুড়ি), এনপিপি’র মো. মনিরুল ইসলাম (আম), জাতীয় পার্টির ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল), গণফ্রন্টের মো. লতিফুর রহমান (মাছ) এবং ইসলামী ঐক্যজোটের মো. মাহবুবুর রহমান (মিনার), স্বতন্ত্র প্রার্থী লায়ন মো. নূর ইসলাম (ঈগল)।

তবে গত ৩ জানুয়ারি এ আসনে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ার‌্যমান স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) সৈয়দ ফয়জুল আমির লিটু মাশরাফি বিন মোর্ত্তজাকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram