২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

নিরাপদ সড়ক নিশ্চিতে প্রয়োজন সমন্বয় ও জনসচেতনতা -তালুকদার আব্দুল খালেক

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ২২, ২০২০
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

খুলনা ব্যুরো॥ খুলনায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভা ও জাহানারা কাঞ্চন স্মৃতি পদক প্রদান প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনা বিএমএ ভবন মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
তিনি বলেন, নিরাপদ সড়ক নিশ্চিতে প্রয়োজন সমন্বয় ও জনসচেতনতা। সড়ক দুর্ঘটনারোধে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ২০১৭ সালে সরকার জাতীয় নিরাপদ সড়ক দিবসের স্বীকৃতি দিয়েছে। তিনি বলেন, সড়কপথে মোটরযানের সংখ্যা বৃদ্ধি, ত্রুটিপূর্ণ যানবাহন, চালকদের অপ্রতুল প্রশিক্ষণ, বেপরোয়া গতি এবং আইন না মানার কারণে সড়কে দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। সড়ক নিরাপত্তা নিশ্চিতকল্পে পরিবহন মালিক, শ্রমিক, গাড়ী চালক, যাত্রী, পথচারী নির্বিশেষে সকলের এ সংক্রান্ত আইন ও বিধি বিধান জানা এবং তা মেনে চলা জরুরি। তা হলেই সড়ক দুর্ঘটনা কমে আসবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন। খুলনার সড়কগুলো নিরাপদ করতে সবকিছু করা হবে বলে মেয়র আশ^াস দেন।
খুলনা নিসচা’র উপদেষ্টা ও বিএমএ খুলনা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিআরটিএ’র উপরিচালক মোঃ মহসিন হোসেন এবং খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নিসচা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন খুলনা নিসচা’র উপদেষ্টা শ্যামল সিংহ রায়, এনটিভির খুলনা ব্যুরো প্রধান মোঃ আবু তৈয়ব এবং বাংলানিউজটুয়েন্টিফোর. কম এর খুলনা ব্যুরো এডিটর মাহবুবুর রহমান মুন্না প্রমুখ। স্বাগত জানান খুলনা নিসচা’র সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব। শুভেচ্ছা জানান সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম। নিরাপদ সড়ক চাই (নিসচা) এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য আট জনকে জাহানারা কাঞ্চন স্মৃতি পদক প্রদান করেন।
উল্লেখ্য, বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দৈনিক প্রথম আলো খুলনা প্রতিনিধি শেখ আল-এহসান, দৈনিক প্রবাহ এর সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ মাকসুদ আলী, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান এ এইচ শামিমুজ্জামান, বাংলানিউজটুয়েন্টিফোর. কম এর খুলনা ব্যুরো এডিটর মাহবুবুর রহমান মুন্না, দৈনিক আমার একুশের সম্পাদক আতিয়ার পাভেজ, মোঃ সেলিম খান মরনোত্তর, নিসচা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন এবং খুলনা নিসচার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ হাছিবুর রহমান হাছিব-কে জাহানারা কাঞ্চন স্মৃতি পদক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram