৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই:ইসি

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ১৯, ২০২৪
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো বিষয় নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে গাজীপুর জেলার নির্বাচন সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইসি মো. আলমগীর বলেন, স্থানীয় সরকার নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতি এমনিতেই বেশি থাকে। এটা নিয়ে খুব একটা উদ্বিগ্ন হওয়ার কোনো বিষয় থাকে না। আমরা দেখেছি, যেসব এলাকায় স্থানীয় সরকার নির্বাচন হয়েছে, সেসব এলাকায় ভোটার উপস্থিতি খুবই ভালো।

তিনি বলেন, কোনো কোনো ক্ষেত্রে ৮০ শতাংশের বেশি ভোট কাস্ট হয়েছে। গাজীপুরে আশা করছি, ভোটার উপস্থিতি ভালো হবে। কারণ, প্রার্থীরা সবাই স্থানীয় পর্যায়ে থাকেন। ভোটারদের সঙ্গে তাদের সরাসরি যোগাযোগ থাকে।

মো. আলমগীর বলেন, এবারের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট হবে ব্যালটে। ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। ডিজিটাল যুগে আমরা ডিজিটালভাবে প্রচারের জন্য অনুমতি দিয়ে দিয়েছি। বাছাইয়ের পরে প্রতীক বরাদ্দের আগেই প্রার্থীরা ডিজিটাল মিডিয়ায় প্রচার করতে পারবে এবং জনগণের সঙ্গে দেখা-সাক্ষাৎ করে প্রচার করতে পারবে। আমরা এটা উন্মুক্ত করে দিয়েছি।

নির্বাচন কমিশনার বলেন, ইতোপূর্বে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন এবং জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনগুলো সকল ক্ষেত্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। এটা শুধু গাজীপুরবাসী নয়, দেশ এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত। গত নির্বাচনে যে সকল কর্মকর্তা দায়িত্ব পালন করেছেন, তারা এই নির্বাচনেও কর্মরত আছেন।

গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলনকক্ষে বেলা ৩টায় মতবিনিময় সভা শুরু হয়। প্রথমে গণমাধ্যমকর্মীদের ছবি তুলতে দেওয়া হলেও পরে সভাকক্ষে থাকতে দেওয়া হয়নি। রুদ্ধদ্বার মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram