২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

পাসের হারে শীর্ষে যশোর, পিছিয়ে চট্টগ্রাম বোর্ড

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ১৩, ২০২২
15
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
পাসের হারে শীর্ষে যশোর, পিছিয়ে চট্টগ্রাম বোর্ড
ছবি- সংগৃহীত | ছবি : পাসের হারে শীর্ষে যশোর, পিছিয়ে চট্টগ্রাম বোর্ড

ডেস্ক রিপোর্টঃ এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এইচএসসিতে নয় বোর্ডের মধ্যে পাসের হারে এবার শীর্ষে রয়েছে যশোর বোর্ড। এ বোর্ডে পাসের হার ৯৮ দশমিক ১১ শতাংশ। অপরদিকে পাসের হারে অন্য সব বিভাগের থেকে এবার পিছিয়ে রয়েছেন চট্টগ্রাম বোর্ড। এই বোর্ডে পাসের হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ।

অপরদিকে জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকেও বিগত বছরের মতো এবারও সেরা ঢাকা বোর্ড। এবার এ বোর্ডে ৫৯ হাজার ২৩৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে এবং এবারেএবার জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে পিছিয়ে আছেন সিলেট বোর্ড। সিলেট বোর্ড এ জিপিএ-৫ পেয়েছেন ৪ হাজার ৭৩১ এইচএসসি ও সমমানের প্রকাশিত ফলের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন>>>প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া প্রসঙ্গে যা বললেন

শিক্ষামন্ত্রী দীপু মনি রোববার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর মাতৃভাষা ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করেন। পাসের হারে শীর্ষে যশোর

এবার নয় বোর্ডে এইচএসসিতে পাসের হার ৯৫ দশমিক ৫৭ শতাংশ। ১১ বোর্ডে গড় পাসের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৮৯ হাজার ১৭৯ জন। এরমধ্যে নয় বোর্ডে জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৭৮ হাজার ৫২২ জন পরীক্ষার্থী। এবার ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলিয়ে প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী অংশ নেন। গতবারের চেয়ে এবার ৩৩ হাজার ৯০১ জন পরীক্ষার্থী বেশি ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram