২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ২১, ২০২১
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
ছবি- সংগৃহীত | ছবি : বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্টঃ পূর্বাচলে নবনির্মিত ‘বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) তিনি ভার্চুয়ালি এর উদ্বোধন করবেন বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) মোহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদর্শনী কেন্দ্রটি ভার্চুয়ালি উদ্বোধন করবেন। এটি বছরব্যাপী বিভিন্ন পণ্যভিত্তিক মেলার স্থায়ী ভেন্যু হিসেবে ব্যবহৃত হবে। পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন

আরও পড়ুন>>>দিনাজপুরে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি প্রচারে যুবক গ্রেপ্তার

তিনি বলেন, কেন্দ্রটির ফ্লোর স্পেস ৩৩ হাজার স্কয়ার মিটার। এর মধ্যে ১৫ হাজার ৪১৮ স্কয়ার মিটারের একটি প্রদর্শনী হল রয়েছে।

আধুনিক এই প্রদর্শনী কেন্দ্রটির নিজস্ব পানি শোধনাগার, সিএটিভি কন্ট্রোল রুম, ইন্টারনেটের জন্য ওয়াইফাই সিস্টেম, একটি আধুনিক ঝর্ণা ও রিমোট-কন্ট্রোলড প্রবেশ দ্বার রয়েছে।

রেজাউল করিম বলেন, এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (ইপিবি) পূর্বাচল নিউ সিটি প্রজেক্ট এরিয়ায় এই ‘বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার কন্ট্রাকশন প্রজেক্ট’ গ্রহণ করে। পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন

আরও পড়ুন>>>চুয়াডাঙ্গায় বিশেষজ্ঞ ডাক্তার না থাকায় মারা যাচ্ছে রোগী

বাংলাদেশ ও চীন যৌথভাবে এর অর্থায়ন করেছে। প্রকল্প পরিচালক আরও বলেন, ‘চায়না স্টেট কন্সট্রাকশন ইঞ্জিনিয়ারিং করপোরেশন (সিএসসিইসি)’ এক হাজার ৩০৩.৫০ কোটি টাকা ব্যয়ে ২০ একর জায়গাজুড়ে প্রদর্শনী কেন্দ্রটি নির্মাণ করেছে।

চীন এই প্রকল্পে ৬২৫.৭০ কোটি টাকা দিয়েছে। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলম দস্তগীর গাজী, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ও সরকারের সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে অন্যান্যরা পূর্বাচল নিউ সিটি প্রজেক্ট এরিয়ায় উপস্থিত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram