২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

পেট্রাপোলে ট্রান্সপোর্ট এসোসিয়েশনের ডাকা ধর্মঘটে আমদানি-রপ্তানি বন্ধ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ৩১, ২০২২
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
পেট্রাপোলের ধর্মঘটে আমদানি রপ্তানি বন্ধ
ফাইল ফটো | ছবি : পেট্রাপোলের ধর্মঘটে আমদানি রপ্তানি বন্ধ

জেলা প্রতিনিধি যশোরঃ ভারতের পেট্রাপোল বন্দরকর্তৃপক্ষ ও বিএসএফের হয়রানি বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে ভারতীয় পেট্রাপোল বন্দরে কমরত সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা।

সোমবার (৩১ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী।

আরও পড়ুন>>>যুক্তরাষ্ট্র ফাইজারের আরও ১ কো‌টি টিকা দিচ্ছে

ভারতীয় স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সূত্রে জানা যায়, ভারতের পেট্রাপোল বন্দরের নতুন (এলপি) ম্যানেজার যোগদানের পর হঠাৎ করেই নতুন সিদ্ধান্ত নিয়েছেন।এর ফলে ইউনিক কার্ড ছাড়া ট্রান্সপোর্ট কর্মচারী ও ট্রাকচালকদের আইসিপি বন্দরের ভেতরে প্রবেশ করতে পারছেন না।

ভারতীয় পণ্য বোঝায় প্রতিটি ট্রাক বাংলাদেশে প্রবেশের আগে বিএসএফ সদস্যরা ১০ থেকে ১৫ মিনিট ধরে তল্লাশির নামে হয়রানি করছেন।নির্দিষ্ট তথ্য ছাড়াই প্রত্যেকটি ট্রাক এভাবে তল্লাশি করায় আমদানি-রপ্তানি বাণিজ্যে বাধা সৃষ্টি হচ্ছে।
শুধু তল্লাশি নয়, ট্রাকচালক ও হেলপারদের শারীরিকভাবে নির্যাতনও করছেন বিএসএফ সদস্যরা।এছাড়া ভারতীয় পণ্য বোঝায় ট্রাক হেলপার ছাড়া চালককে একাই নিয়ে যেতে হবে বাংলাদেশে, এমন নতুন নিয়ম চালু করেছে।
পেট্রাপোলের ধর্মঘটে আমদানি রপ্তানি বন্ধ
ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, ব্যবসায়ী সংগঠনগুলোর সঙ্গে আলোচনা না করে পেট্রাপোল বন্দরে আমদানি ও রপ্তানি বাণিজ্যে হঠাৎ করেই নতুন নিয়ম চালু করেছেন বন্দরের এলপি ম্যানেজার।এতে আমদানি-রপ্তানি বাণিজ্যে ব্যাঘাত ঘটছে।নতুন ইউনিক কার্ড তৈরি না হওয়া পর্যন্ত পুরনো নিয়মে তাদের আইসিপিতে প্রবেশ করতে দিতে হবে।এ দাবি না মানা পর্যন্ ধর্মঘট চলবে বলেও জানান কার্তিক চক্রবর্তী।
পেট্রাপোলের ধর্মঘটে আমদানি রপ্তানি বন্ধ
বাংলাদেশের বেনাপোল বন্দরের উপ-পরিচালক পরিচালক মামুন কবির তরফদার জানান,আমদানি-রপ্তানি বন্ধ বা পেট্রাপোল বন্দরে ধর্মঘটের কোনো পত্র আমরা পাইনি।শুনেছি ওপারে এলপি ম্যানেজারের বিরুদ্ধে ব্যবসায়ী ও ট্রান্সপোটর্ অ্যাসোসিয়েশন আন্দোলন করছে। তবে তারা বৈঠকের মাধ্যমে বিষয়টি মীমাংসার চেষ্টা চালাচ্ছেন।তারা মালামাল দিলে আমরা যেকোন সময় নিতে প্রস্তুত আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram