২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নিভার

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
নভেম্বর ২৪, ২০২০
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নিভার
| ছবি : প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নিভার

ডেস্ক রির্পোট: ফের অশান্ত বঙ্গোপসাগর। প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নিভার। হাতে সময় খুবই কম। প্রবল বেগে আছড়ে পড়বে এই সাইক্লোন। মূলত, শ্রীলঙ্কা, তামিলনাড়ু ও পুদুচেরিতে তাণ্ডব চালাবে এই সাইক্লোন নিভার। সোমবার এমনটাই জানিয়েছে ভারতের আবহাওয়া ভবন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

তথ্য অনুযায়ী, বঙ্গোপসাগরের দক্ষিণে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। এই মুহূর্তে চেন্নাই থেকে ৬৩০ কিমি দক্ষিণ-পূর্বে অবস্থান করছে এই গভীর নিম্নচাপ। দুদিনের মধ্যে এই নিম্নচাপ সাইক্লোনের রূপ নেবে। তামিলনাড়ু ও পুদুচেরি উপকূলে বুধবারের মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। গত মে মাসে সাইক্লোন আমফানের পর এবছর এটি দ্বিতীয় সাইক্লোন যা বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসছে।

এই ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে নিভার। নামকরণ করেছে ইরান। ভারতের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, যত ঘূর্ণিঝড় এগিয়ে আসবে তত তামিলনাড়ু, পুদুচেরি ও অন্ধ্র উপকূলে ঝোড়ো বাতাস, বৃষ্টি শুরু হবে। এই অঞ্চলগুলোতে ইতিমধ্যেই রেড অ্যালার্ট জারি করা হয়েছে। মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram