১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ফিলিপাইনে সুপার টাইফুন: মৃত্যু বেড়ে ৩৭৫

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ২১, ২০২১
11
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ফিলিপাইনে সুপার টাইফুন: মৃত্যু বেড়ে ৩৭৫
ছবি- সংগৃহীত | ছবি : ফিলিপাইনে সুপার টাইফুন: মৃত্যু বেড়ে ৩৭৫

আন্তর্জাতিক ডেস্কঃ সুপার টাইফুন ‘রাই’-র আঘাতে ফিলিপাইনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭৫ জনে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫০০ জন। এখনো নিখোঁজ রয়েছেন আরও ৫৬ জন।

তাদের সন্ধানে চলছে উদ্ধার কাজ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান। গত বৃহস্পতিবার ফিলিপাইনের দক্ষিণ ও মধ্যাঞ্চলে আঘাত হানে সুপার টাইফুন রাই।

আরও পড়ুন>>>প্রধানমন্ত্রী মালদ্বীপ যাচ্ছেন আগামীকাল

ঘূর্ণিঝড়ের আঘাতের পর অঞ্চলটিতে বহু গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে যায়। বহু গ্রাম প্লাবিত হয়। বহু এলাকা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ঘরবাড়ি, হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠানসব সবকিছুই বিধ্বস্ত হয়েছে টাইফুনের আঘাতে। তিন লাখের বেশি মানুষকে বাড়িঘর ও সৈকতের রিসোর্টগুলো থেকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

পুলিশের সঙ্গে দেশটির সামরিক বাহিনী, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস কর্মীরা দুর্যোগকবলিত এলাকায় এখনো উদ্ধার কাজ চালাচ্ছেন। কয়েক হাজার সংশ্লিষ্ট সদস্য উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

এদিকে, দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুর্তেতে ক্ষতিগ্রস্তদের জন্য ৪০ কোটি মিলিয়ন ডলার ত্রাণ সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ফিলিপাইনে সুপার টাইফুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram