৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ফেনারবেচে মাঠ ছেড়ে যাওয়ায় চ্যাম্পিয়ন গালাতাসারে

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ৮, ২০২৪
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্পোর্টস ডেস্ক : বৃহস্পতিবার ইউরোপা লিগের ম্যাচ থাকায় তুর্কি সুপার কাপের ম্যাচ পিছিয়ে নেওয়ার জন্য দেশটির ফুটবল ফেডারেশনে অনুরোধ জানায় ফেনারবেচে। কিন্তু গালাতাসারাইয়ের বিপক্ষে ম্যাচটি পেছায়নি ফেডারেশন।

যে কারণে অনূর্ধ্ব-১৯ দল নিয়ে খেলতে নামে ফেনারবেচে। ম্যাচের প্রথম মিনিটে গালতাসারাই এক গোলে এগিয়ে গেলে মাঠ ছাড়ে দলটি।

রোববার তুর্কি সুপার কাপের ফাইনালে গালাতাসারই এগিয়ে যাওয়ার পরপরই মাঠ ছাড়ে ফেনারবেচে। বারিস ইলমাজের সহায়তায় একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাওরো ইকার্দি। পরবর্তীতে ফেনারবেচে মাঠ ছাড়লে গালাতাসারাইকে বিজয়ী ঘোষণা করে দেশটির ফুটবল ফেডারেশন।

পরবর্তীতে ফেনারবেচে সভাপতি আলি কোচ এক বিবৃতিতে তুর্কিশ ফুটবল ফেডারেশনের সমালোচনা করে ক্লাবটির বিরুদ্ধে অন্যায়ের অভিযোগ আনেন। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে গত কয়েক বছর ধরে ফেনারবেচের বিরুদ্ধে ফুটবল ফেডারেশনের অন্যায় করে যাচ্ছে বলে জানানো হয়।

গত মাসের ১৭ তারিখে তুর্কি ফুটবল ফেডারেশন দুই ফেনারবেচে ফুটবলারকে জরিমানা করে। সঙ্গে এক ম্যাচের নিষেধাজ্ঞাও দেওয়া হয়। ট্রাবজোনস্পোরের বিপক্ষে ম্যাচে দুই দলের মারামারিতে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়। সেখান থেকেই ফেডারেশনের বিরুদ্ধে অভিযোগ তুলছে ফেনারবেচে। যার জের ধরে তুর্কি সুপার কাপ বর্জন করার সিদ্ধান্ত নেয় দলটি। পরবর্তীতে বেশিরভাগ বোর্ড সদস্য দ্বিমত পোষণ করলে খেলা চালিয়ে যায় তারা।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram