৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

বাংলাদেশের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় এখন শান্ত

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ৪, ২০২৪
15
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার এখন টাইগারদের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অধিনায়কের পারিশ্রমিক বাড়ানোয় অলরাউন্ডার সাকিব আল হাসানকে টপকে গেছেন শান্ত।

সর্বশেষ বোর্ড সভায়, অধিনায়কের পারিশ্রমিক ৪০ হাজার থেকে ১ লাখ করা হয়েছে। বর্তমানে তিন ফরম্যাটেই খেলেন শান্ত। ‘এ প্লাস’ ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে প্রতি মাসে ৭ লাখ ৯০ হাজার পারিশ্রমিক পান শান্ত। এবার অধিনায়ক হিসেবে অতিরিক্ত আরও ১ লাখ টাকা পারিশ্রমিক পাবেন তিনি। এতে প্রতি মাসে শান্ত সর্বমোট পাবেন ৮ লাখ ৯০ হাজার টাকা। তিন ফরম্যাটের খেলোয়াড় হিসেবে সাকিবের পারিশ্রমিক ৭ লাখ ৯০ হাজার টাকা।

তিন ফরম্যাটের অধিনায়ক হলেও, শুধুমাত্র একটি ফরম্যাটের পারিশ্রমিক পাবেন শান্ত। এ বছর ক্রিকেটারদের বেতন বাড়ানো না হলেও ম্যাচ ফি ও অধিনায়কের পারিশ্রমিক বাড়ানো হয়েছে। টেস্ট ম্যাচ ফি ৬ লাখ থেকে ৮ লাখ, ওয়ানডেতে প্রতি ম্যাচ ফি ৩ লাখ থেকে ৪ লাখ এবং টি-টোয়েন্টিতে ২ লাখ থেকে আড়াই লাখ করা হয়েছে।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram