২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

বাজারে হয়রানি এড়াতে দেওয়া হবে অ্যাপস : বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
মার্চ ১৯, ২০২৪
17
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, উৎপাদক থেকে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য অ্যাপস দেওয়া হচ্ছে। কোনো মধ্যস্বত্বভোগী রাখা হবে না।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে টাঙ্গাইল শহরের মাহমুদুল হাসান চাঁদ (পার্ক বাজার) বাজার মনিটরিংয়ে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ‘যাতে করে সাধারণ ক্রেতারা হয়রানি না হয়, সে জন্য অ্যাপস দেওয়া হবে।
কে মাল হোলসেল করল আর কে কিনল, এসব তথ্য জানার জন্য এই অ্যাপস দেওয়া হবে শিগগিরই।’

মন্ত্রী আরো বলেন, ‘আমরা সারা দেশে যে মূল্য নির্ধারণ করে দিয়েছি, সে অনুযায়ী বাজারের ব্যবসায়ীরা বিক্রি করছে। কয়েকটা জায়গায় কম মূল্যেও বিক্রি করা হচ্ছে। চিনি ১৪৫ টাকার জায়গায় ১৩৮ টাকাও বিক্রি করছে। তেলও আমরা ১৬৩ টাকা নির্ধারণ করে দিয়েছি, কিন্তু খুচরা তারা ১৫৮ টাকা বিক্রি করছে। রমজান মাস উপলক্ষে সব কিছুর ঘাটতি থাকার কথা থাকলেও এখন কিন্তু বাজারে কোনো ঘাটতি নেই। সব পণ্য পর্যাপ্ত পরিমাণে রয়েছে।’

বাজার মনিটরিংয়ে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীরসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা।

এর আগে সকালে তিনি টাঙ্গাইল জেলা প্রশাসন আয়োজিত জেলার উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram