১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

বানারীপাড়া নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৯ জেলেকে কারাদন্ড

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ৪, ২০২১
19
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
বানারীপাড়া নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার
ছবি- প্রতিনিধি | ছবি : বানারীপাড়া নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি: বাংলাদেশের ৩৮ জেলার ১৭৪টি উপজেলার নদ-নদী এবং সাগরে ২২ দিনের ইলিশসহ সব ধরনের মাছ শিকারে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার।
বানারীপাড়া নিষেধাজ্ঞা অমান্য করে
ইলিশ প্রজনন নিরাপদ করতে রোববার মধ্য রাত থেকে এই নিষেধাজ্ঞা শুরু হয়েছে। এ সময়ে ইলিশ আহরণ, মজুদ, সরবারহ, বিক্রি ও

বিনিময় আইনত দণ্ডনীয় জেনেও তা অমান্য করে বরিশালের বানারীপাড়া উপজেলার সন্ধ্যা নদীতে ডিমওয়ালা মা ইলিশ নিধনের অভিযোগে ৯ জেলেকে আটক করে কারাদন্ড দিয়েছেন মোবাইল কোর্ট।

আারও পড়ড়ুুন>>>সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে রুখে দিয়েছে বাংলাদেশ

রোববার রাত সাড়ে ১২টা থেকে শেষ রাত অবধি বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিপন কুমার সাহা সন্ধ্যা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৯জন জেলেকে আটক করে মোবাইল কোর্টে প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

আারও পড়ড়ুুন>>>গ্রাহকদের ২৫০ কোটি টাকা আটকে রেখেছে কিউকম

কারাদন্ড প্রাপ্তরা হলেন সঞ্জয় মন্ডল (২৮), হিরু লাল পাড় (২৬), রমেশ হালদার (২৬) যতীন বাড়ৈ (৪৫), অসীম হালদার ( ২৬), আব্দুর রহমান (৩৩), তপন দেউড়ি (৩৪), দিলীপ বিশ্বাস ( ৩২) ও মিঠুন বাড়ৈ (২২)।

আারও পড়ড়ুুন>>>চলতি মাসেই সব বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে: ডা. দীপু মনি

এসময় তাদের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। ইউএনও রিপন কুমার সাহার নেতৃত্বে পরিচালিত এ অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।
বানারীপাড়া নিষেধাজ্ঞা অমান্য করে
সোমবার (৪ অক্টোবর) দুপুরে কারাদন্ডপ্রাপ্তদের বরিশালে জেলহাজতে পাঠানো হয়। এদিকে ডিমওয়ালা মা ইলিশ বাঁচাতে এবং ভবিষ্যতে ইলিশ উৎপাদনের লক্ষ্যমাত্রা বৃদ্ধিতে এ অভিযানকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram