১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

বিশ্বকাপের আগে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
জানুয়ারি ১৪, ২০২৪
76
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবর মাসে বাংলাদেশের আয়োজনে হতে যাচ্ছে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। জমজমাট এই আসরের আগে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এই সফরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। মূলত, বাংলাদেশের মাঠ সম্পর্কে অভিজ্ঞতা নেওয়ার জন্যই খেলতে আসবে অসিরা।

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া সর্বশেষ বাংলাদেশে খেলতে এসেছিল। প্রায় ১০ বছর পর আবার বাংলার বাঘিনীদের বিপক্ষে খেলবে অসিরা। মার্চের শেষ দিকে বাংলাদেশে আসতে পারে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

এ বিষয়ে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের প্রধান নির্বাচক শন ফ্লেগলার বলেন, ‘বিশ্বকাপে বাংলাদেশের কয়েকটি ভেন্যুতে আমাদের খেলা রয়েছে। সেসব মাঠ সম্পর্কে গবেষণা করতেই আমরা সেখানে খেলতে যাচ্ছি। উইকেট কিভাবে কাজ করে সেটি আমরা দেখব।’

তবে পরীক্ষা-নিরীক্ষার সিরিজ হলেও পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। দলে থাকবেন অ্যাশলে গার্ডনার, জর্জিয়া ওয়ারেহাম ও জনাসেনের মতো অভিজ্ঞ স্পিনাররা। এছাড়া ২০১৪ সালে বাংলাদেশ থেকে খেলে যাওয়া চার ক্রিকেটার থাকবেন এই সফরে।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram