২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি, বাস চলাচল বন্ধ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ৮, ২০২২
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি, বাস চলাচল বন্ধ
ছবি- সংগৃহীত | ছবি : ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি, বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ায় একই সময় ও স্থানে বিএনপি-ছাত্রলীগের ডাকা সমাবেশের কারণে পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

শনিবার (৮ জানুয়ারি) ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। ১৪৪ ধারার আওতায় সকাল থেকেই সমাবেশস্থলসহ শহরের ৫২টি পয়েন্টে ৫ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

বন্ধ রয়েছে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সভা, সমাবশে ও গণজমায়েত। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা চলছে। এখন পর্যন্ত কোথাও কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে এ নিয়ে শহরজুড়ে টান টান উত্তেজনা বিরাজ করছে।

১৪৪ ধারা জারির কারণে ব্রাহ্মণবাড়িয়া থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। শনিবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় পৈরতলা বাস স্ট্যান্ডে গিয়ে সকল বাসের কাউন্টারগুলো বন্ধ পাওয়া গেছে। শহরের ভাদুঘর পৌর বাস টার্মিনাল থেকেও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

আরও পড়ুন>>>দু’একদিনের মধ্যেই কঠোর বিধিনিষেধ: স্বাস্থ্যমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ গণমাধ্যমকে বলেন, বাস চলাচল বন্ধে মালিক সমিতি কোনো নির্দেশনা দেয়নি। শহরে ১৪৪ ধারা জারির মাইকিং শুনে হয়তো শ্রমিকরা বাস চালাচ্ছেন না। নাম প্রকাশ না করার শর্তে কয়েকটি বাস কাউন্টারের কর্মকর্তারা জানান, ভোরে কাউন্টারগুলো খোলা হয়েছিল। কিন্তু কিছুক্ষণ পর এসে পুলিশের পক্ষ থেকে কাউন্টার বন্ধ রাখতে বলা হয়। ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে যাওয়ার দাবিতে ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে শনিবার দুপুরে সমাবেশ ডাকে জেলা বিএনপি। একই সময়ে এবং একই স্থানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগও ছাত্র সমবেশ ডাকে। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির শঙ্কা দেখা দেখা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram