১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

মাধ্যমিকে অটোপাশের দাবিতে মনিরামপুর মানববন্ধন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ২৪, ২০২১
21
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আবদুল্লাহ আল মামুন, (যশোর) মনিরামপুর প্রতিনিধিঃ যশোরের মণিরামপুরে চলতি বছর ২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা সরাসরি পরীক্ষা না দিয়ে অটো পাশের দাবীতে মানববন্ধন করেছে।

আরও পড়ুন >>>আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকীতে যশোরে দোয়া মাহফিল অনুষ্ঠিত

রোববার (২৪ জানুয়ারী) সকাল ১০টায় মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের সামনে উপজেলার অর্ধশত শিক্ষার্থী, পরীক্ষা না নিয়ে আটোপাশের বিভিন্ন লেখা সহকারে ব্যানার, প্লাকার্ড নিয়ে এ মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়।

আরো পড়ুন >>>ময়মনসিংহে সাংবাদিক নির্যাতনের ঘটনায় প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত

চলতি বছরের ফেব্রুয়ারি মাসের মধ্যেই সংক্ষিপ্ত মুল্যায়ন পদ্ধতির মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের অটোপাসের সিদ্ধান্ত দেয়ার দাবী জানান তারা।

আরো পড়ুন >>>যুগান্তর যশোরের সাবেক ব্যুরো প্রধান সাংবাদিক কিরণ সাহা’র সপ্তম মৃত্যুবার্ষিকী

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা গণমাধ্যম কর্মীদের জানায়, তারা বিভিন্ন মাধ্যমে জেনেছে যে, ১৮ বছরের নীচে কাউকে করোনা ভ্যাকসিন প্রদান করা হবে না। তাছাড়া পরীক্ষা অনুষ্ঠিত হবার আগে কোন পরীক্ষার্থী করোনাভাইরাসে সংক্রমিত হয় তাহলে সে পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে না।

পরীক্ষা দিতে না পারলে তাদের জীবন থেকে একটি বছর নষ্ট হয়ে যাবে। ফলে তাদের ভবিষ্যৎ জীবন অনেকটা ক্ষতির সম্মুখীন হবে।

আরো পড়ুন >>>পৌরসভা নির্বাচন॥ হলফ নামায় ব্যয়ের অঙ্গিকার মানছেন না প্রার্থীরা

আন্দোলনকারীরা আরও জানায়, বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম প্রায় ১ বছর যাবৎ বন্ধ রয়েছে। যেটা তাদের জন্য অপূরণীয় ক্ষতি। এদিকে মাননীয় শিক্ষামন্ত্রী বলেছেন-৩মাস সংক্ষিপ্ত পাঠদান প্রদান করিয়ে পরীক্ষা নেয়া হবে।

সেক্ষেত্রে পরীক্ষা এ বছর জুন থেকে জুলাই মাসের মধ্যে অনুষ্ঠিত হবে এবং ফল প্রকাশ হতে আগস্ট মাস চলে যাবে। উচ্চ মাধ্যমিকে ভর্তির সময় হবে সেপ্টম্বর থেকে অক্টোবর পর্যন্ত। এতে করে চরমভাবে সেশনজট সৃষ্টি হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তাদের দাবী সমগ্র বিষয়টি বিবেচনায় রেখে পিএসসি/এবতেদ্বায়ী এবং জেএসসি/জেডিসি পরীক্ষা ফলাফলের ভিত্তিতে মুল্যায়ন করে এসএসসি/সমমানের ফলাফল ঘোষনা করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram