১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

মুক্তিযুদ্ধে নেমে এ দেশকে মুক্ত করতে হবে: ফখরুল

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
মার্চ ৬, ২০২২
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
মুক্তিযুদ্ধে নেমে এ দেশকে মুক্ত করতে হবে: ফখরুল
ছবি- সংগৃহীত | ছবি : মুক্তিযুদ্ধে নেমে এ দেশকে মুক্ত করতে হবে: ফখরুল

ডেস্ক রিপোর্টঃ ১৯৭১ সালের মতো ঐক্যবদ্ধ হয়ে আরও একটি মুক্তিযুদ্ধে নেমে এ দেশকে, জনগণকে মুক্ত করতে হবে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কথা খুব পরিষ্কার— আমরা ১৯৭১ সালে যুদ্ধ করেছিলাম একটা গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য। আমাদের সেই মুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে হলে সব মানুষকে ১৯৭১ সালের মতো ঐক্যবদ্ধ করতে হবে।

রোববার (৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ছাত্রদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের যুদ্ধ শুরু হচ্ছে, তা বিএনপিকে রাষ্ট্র ক্ষমতায় বসানোর জন্য নয়। আমাদের এই যুদ্ধ আমাদের অধিকার ফিরে পাওয়ার জন্য। বাংলাদেশের মানুষ হচ্ছে এ দেশের মালিক। তাদের মালিকানা ফিরিয়ে দেওয়ার জন্য আমাদের যুদ্ধ। আমরা ভোট দিতে চাই, দেশের মানুষের ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচিত করতে চাই। আর তারা কখনোই এই ভোটের মাধ্যমে নির্বাচিত হওয়ার পক্ষে নয়। আজ তারা তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে কেন? কারণ তত্ত্বাবধায়ক সরকারে নির্বাচন হলে তারা কখনোই নির্বাচিত হতে পারবে না।

তিনি আরো বলেন, স্বৈরশাসকরা অনেক সময় ভালোভাবে দেশ চালায়, আইয়ুব সরকারও চালিয়েছিল। কিন্তু এই সরকার দেশটাও চালাতে পারে না। মানুষের খাবার দিতে পারে না, মানুষের জীবনের নিরাপত্তা দিতে পারে না। কর্মসংস্থান নেই, তাই বেকারদের চাকরি দিতে পারে না।

আরও পড়ুন>>>ফের টিসিবির পণ্য বিক্রি শুরু

বিএনপি মহাসচিব বলেন, দেশের গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা কারণে আটক করে রাখা হয়েছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে সাজা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা, কথা বললেই এই ছাত্রদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। ধরে নিয়ে যাওয়া হয়। আমরা যখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারাদেশে আন্দোলন শুরু করেছি, তখন তাদের টনক নড়ে গেছে।

তিনি বলেন, এই ভয়াবহ একটি সরকার যারা বিনা ভোটে নির্বাচিত হয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে টিকে আছে, এদের হটাতে হবে। গভীর চক্রান্ত রয়েছে, সে চক্রান্ত হচ্ছে তারা দেশের মানুষকে অধিকার থেকে বঞ্চিত রেখে একটা রাজতন্ত্র চালাবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমানসহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram