১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

মেসির নতুন ব্যবসা, এবার আনছেন হাইড্রেশন পানীয়

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
মে ৫, ২০২৪
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নানা প্রতিষ্ঠান ব্যবসা করার চেষ্টা করেছে। মেসিও সুযোগ বুঝে নানান বানিজ্যিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িয়েছেন। ব্যবসা–বাণিজ্যের দুনিয়ায়ও সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছেন বিশ্বকাপজয়ী এ মহাতারকা। এবার নতুন আরেকটি ব্যবসায় নাম লিখিয়েছেন মেসি।

এবার হাইড্রেশন ড্রিংক বাজারের আনার প্রস্তুতির খবর দিয়ে আলোচনায় এসেছেন বিশ্বকাপ জয়ী তারকা। নাম ঠিক না করলেও এই পানীয় বাজারে আনার ঘোষণা গত মার্চেই দিয়েছিলেন মেসি। সে সময় তিনি বেভারেজ প্রস্তুতকারক কোম্পানি মার্ক অ্যান্থনি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হওয়ার খবরও জানান।

মার্ক অ্যান্থনি ব্র্যান্ডের পক্ষে দেওয়া বিবৃতিতে মেসি তখন বলেছিলেন, ‘আমি বিষয়টি নিয়ে বেশ রোমাঞ্চিত। আমি একজন মালিক হিসেবে বিনিয়োগ করেছি। এমন কিছু আমি আগে কখনোই করিনি।’ এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও পোস্ট করেছিলেন মেসি।

সামাজিক যোগাযোগামাধ্যমে মেসির দেওয়া পোস্ট থেকে জানা গেছে, এ বছরের ২৪ জুন পানীয়টি বাজারজাত করা হবে। শুরুতে এই পণ্য শুধু যুক্তরাষ্ট্র আর কানাডার বাজারে পাওয়া যাবে। গত বুধবার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট দিয়ে নিজের এই পানীয় বাজারে আনা নিয়ে বিস্তারিত জানিয়েছেন মেসি।

ইনস্টাগ্রামে বিশ্বকাপজয়ী তারকার পোস্ট করা ভিডিওটিতে মেসি ও তার স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোকে একটি পানীয় প্রস্তুতকারক কারখানা পরিদর্শন করতে দেখা যায়। ভিডিওতে মেসি বলেন, ‘আমরা নিজেদের হাইড্রেশন ড্রিংকটি বাজারে আনার জন্য কঠোর পরিশ্রমের সঙ্গে প্রস্তুতি নিচ্ছি। কারণ, হাইড্রেশন সবার জন্য খুব গুরুত্বপূর্ণ। সবকিছু ঠিকঠাকভাবে হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত করতে চাই।’

মেসি অবশ্য এই ব্যবসায়ে নামার আগেই বিশ্বের শীর্ষ আয় করা তারকাদের একজন। ইন্টার মায়ামি থেকে বছরে ৫–৬ কোটি ডলার ছাড়াও অ্যাডিডাস ও পেপসিকোর মতো নানা ধরনের ব্যান্ড ও প্রতিষ্ঠানের পণ্যের দূত হিসেবেও বিপুল পরিমাণ আয় করেন মেসি। ফোর্বসের হিসাব মতে, তার বর্তমান সম্পদের পরিমাণ ৬০ কোটি ডলারের মতো।

অ্যাডিডাস ২০১৭ সালে মেসির সঙ্গে আজীবনের জন্য চুক্তি করেছে। চুক্তি অনুযায়ী বছরে ২ কোটি ৫০ লাখ ডলার করে পেয়ে থাকেন আর্জেন্টাইন অধিনায়ক। তার আছে নিজস্ব কাপড়ের ব্র্যান্ডও। এ ছাড়া হোটেল ব্যবসাসহ আরও বেশ কিছু ব্যবসা থেকে প্রতিবছর বিপুল পরিমাণ অর্থ আয় করেন মেসি।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram