৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যবিপ্রবির দুই শিক্ষক শোকজ

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
জানুয়ারি ৫, ২০২৪
41
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টারঃ যশোর-৩ আসনে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষককে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। যশোর-৩ আসনের দায়িত্বে থাকা যুগ্ম জেলা ও দায়রা জজ শম্পা বসু বৃহস্পতিবার তাদেরকে শোকজ করেন। একইসাথে বৃহস্পতিবার বিকেল ৪টায় যশোরের জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স রুমে হাজির হয়ে তাদেরকে লিখিত ব্যখ্যা প্রদানের জন্য বলা হয়েছে। অভিযুক্ত দুই শিক্ষক হলেন, বিশ্ববিদ্যালয়ের ফেশারিশ অ্যান্ড মেরিন বায়োসাইন্স বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুস সামাদ ও পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্লা। তারা দুজনেই নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে ব্যাখ্যা দিয়েছেন। তাদের মধ্যে আব্দুস সামাদ শ্বশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিয়েছেন। অপরজন ড. সাইবুর রহমান মোল্লা ঢাকাতে অবস্থান করায় ভার্চুয়ালি ব্যাখ্যা দিয়েছেন। তারা দুজনেই অনুসন্ধান কমিটির কাছে বলেছেন তাদের এ ভুল অনাকাঙ্খিত। এমনটি আর করবেন না। একই সাথে তারা নিঃশর্তে ক্ষমা চেয়েছেন।

উল্লেখ্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওই দুইজন শিক্ষক যশোর-৩ আসনের একজন প্রার্থীর পক্ষে গত মঙ্গলবার একটি সভায় অংশ নেন। তাদের মধ্যে একজন বক্তব্যও দেন। যা নিয়ে সমালোচনার ঝড় উঠে। বিভিন্ন পত্রপত্রিকায় লেখালেখি হয়। বিষয়টি নজরে আসে নির্বাচনী অনুসন্ধান কমিটির। পরে কমিটি শোকজ করে।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram