২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোরে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপন

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ২৮, ২০২৪
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ রোববার সকালে যশোরে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস এবং কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শাহীনের নেতৃত্বে শহরের গরিবশাহ বকুলতলা মোড় দিয়ে বঙ্গবন্ধু ম্যুরাল প্রদক্ষিণ করে কালেক্টরেট চত্বরে ফিরে পরে জেলা প্রশাসকের কার্যালয় এসে আলোচনা সভার মাধ্যমে র‌্যালি শেষ হয়।

অপরদিকে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট পযর্ন্ত যায়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ক’ সার্কেল, জুয়েল ইমরান, পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি খালেদা খাতুন রেখা, যশোর কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ মহাপরিদর্শক আরিফুল ইসলাম, যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জিএম আজিজুর রহমান প্রমুখ।

‘নিরাপদ কর্মপরিবেশ, টেকসই উন্নয়নের পথে বাংলাদেশ’ প্রতিপাদ্যকে ধারণ করে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপন করা হয়।

‘স্মার্ট শিক্ষা, স্মার্ট দেশ’ স্লোগানকে ধারণ করে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উদ্যাপন করা হয়। টেকসই উন্নয়ন ও আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই বলে জানান বক্তারা।

এ সময় প্রধান অতিথি কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষা প্রতিটি শ্রমিকের আইনগত অধিকার। নিজের স্বাস্থ্য সুরক্ষা নিজেরই নিশ্চিত করতে হবে বলে জানান। তিনি বলেন, সরকার দেশের সকল শ্রমজীবী মানুষের পেশাগত স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এ জন্য সরকারের পাশাপাশি শ্রমিক ও মালিকসহ সকলকে এগিয়ে আসতে হবে। কর্মক্ষেত্রে শ্রমিকদের স্বাস্থ্য সেইফটি নিশ্চিত করা গেলে মালিক ও শ্রমিক উভয় পক্ষই লাভবান হবেন এবং দেশ আরো এগিয়ে যাবে বলে তিনি তার বক্তব্যে বলেন।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram