৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোরে তিন দিনব্যাপি চিত্র প্রদর্শনী উদ্বোধন

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ১৯, ২০২৪
7
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ যশোর ইনস্টিটিউটে দেশের বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপি চিত্র প্রদর্শনী। বাংলা নববর্ষ উপলক্ষে এই প্রদর্শনীর আয়োজন করেছে জাতীয় শিশু-কিশোর ও যুব কল্যাণ সংগঠন চাঁদের হাট যশোর জেলা শাখা।

প্রদর্শনীটি শুক্রবার বিকেলে উদ্বোধন করেন প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব। উদ্বোধনকালে তিনি বলেন, নিঃসন্দেহে এমন আয়োজন আগামী প্রজন্মকে সাংস্কৃতিক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করবে। চিত্র প্রদর্শনী আমাদের সংস্কৃতি, আমাদের যশোরের সমৃদ্ধ করবে। প্রতি বছরই এমন আয়োজন করা উচিত।

চাঁদের হাট যশোরের প্রতিষ্ঠাতা ও সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি দৈনিক বাংলার ভোর-এর উপদেষ্টা সম্পাদক হারুন অর রশিদ, দৈনিক কল্যাণ সম্পাদক ও প্রকাশক বীরমুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌলা, চিত্রশিল্পী মফিজুর রহমান রুন্নু।

আয়োজকরা জানান, যশোরসহ ঢাকা, খুলনা, নড়াইল, সাতক্ষীরাসহ দেশের ৩১ জন বরেণ্য চিত্র শিল্পীর ৩১টি চিত্রকর্ম এই প্রদর্শনীতে ঠাঁই পেঁয়েছে। ২১ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে এটি। শিল্পীদের ক্যানভাসে নিসর্গ, নারী, ফুল, পাখির কলতান, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, বাঙালীর ইতিহাস ঐতিহ্যে, গ্রামীণ জীবনসহ পৌরাণিক আখ্যানের চরিত্রসহ বিবিধ বিষয় উঠে এসেছে। অ্যাক্রেলিক, জলরং, তেলরং ও ছাপচিত্রের আশ্রয়ে আঁকা হয়েছে চিত্রকর্মসমূহ।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram