৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোরে পায়ুপথে স্বর্ণের বার পাচার কালে আটক ১

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
মার্চ ২৯, ২০২৪
21
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ যশোরের শার্শার বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় মনোর উদ্দিন নামের একজনের কাছে ছয়টি সোনার বার পাওয়া গেছে। এ সময় তাকে আটক করেছেন বিজিবি সদস্যরা। আটক পাচারকারী বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় মসজিদবাড়ি বিজিবি চেকপোস্টের সামনে পাকা রাস্তার ওপর থেকে তাকে আটক করা হয়।

বিজিবি জানিয়েছে, গোপন একটি সূত্রে সোনা পাচারের তথ্য আসে। এতে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার মাহাবুবুর রহমানের নেতৃত্বে সীমান্তের মেইন পিলার ১৭ এর ৭ এস এর ১৬৮ আর পিলার হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মসজিদবাড়ি বিজিবি চেকপোস্ট এলাকায় গোপন অবস্থানে থাকে। ওই পাচারকারী একটি ইজিবাইকে করে চালানটি ভারতে পাচারের উদ্দেশে সীমান্তের দিকে যাচ্ছিল। তখন সন্দেহজনকভাবে আটক করা হয়।

আরও জানা গেছে, প্রথমে তার শরীর তল্লাশি করে কিছুই পাওয়া যায়নি। পরে জিজ্ঞাসাবাদ করলে স্বীকার করে তার পায়ুপথে সোনার বারগুলো রয়েছে। এ সময় তাকে আটক করে বেনাপোল বাজারে রজনী ক্লিনিকে শরীর স্ক্যানিং করে পায়ুপথে ছয় পিস সোনার বারের অস্তিত্ব পাওয়া যায় এবং তা উদ্ধার করা হয়। যার ওজন ৭০০ গ্রাম। এবং সিজার মূল্য আনুমানিক ৭০ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার সোনাসহ এক পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধার সোনার চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram