৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ২৫, ২০২৪
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ যশোরে শুরু হলো মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। যার সার্বিক তত্বাবধানে রয়েছে ক্যান্টনমেন্ট বোর্ড ও যশোর সেনানিবাস। বৃহস্পতিবার সন্ধায় ডিওএইচএস মাঠে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন ডিওএইচএস পরিষদ যশোর সেনানিবাসের সভাপতি অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ গোলাম হায়দার।
উদ্বোধন শেষে আলোচনা সভার আয়োজন করা হয়। মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে দ্যা লায়ন সার্কাস। এছাড়া রয়েছে বিভিন্ন হস্ত ও কুঠির শিল্পের নানা পণ্যের বিপুল সমাহার। রয়েছে বাচ্চাদের বিনোদনের সুব্যবস্থা। এছাড়া প্রতিদিন থাকবে দেশের নামিদামি শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে নওমী এন্টারপ্রাইজ।

বৃহস্পতিবার বিকেলে সরেজমিনে দেখা যায় উদ্বোধনের আগেই যুবক-যুবতীসহ বিভিন্ন শ্রণিপেশার মানুষের ভীড়। তারা পছন্দের কসমেটিক্স ও ঘর সাজাতে গ্রহস্থালির জিনিসপত্র কিনছেন। শিশুদের স্লিপার, ম্যাজিক নৌকা, ট্রেন, চরকি, নাগোরদোলায় বিনোদন নিচ্ছে শিশুরা। মেলার মিডিল পয়েন্টে রয়েছে ড্যান্সিং ঝরণা। এছাড়া পুরো সেখানে সেলফি তোলায় ব্যস্ত রয়েছে বিভিন্ন বয়সী দর্শনার্থী।
ঠিক সন্ধ্যা সাড়ে ৭টার পর মেলায় প্রবেশ করেন প্রধান অতিথি অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ গোলাম হায়দার। সাতটা ৪৫ মিনিটে তিনি ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন। এরপর তিনি পুরো মেলা ঘুরে দেখেন। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি বলেন, বহুবছর এ ধরণের আয়োজন হয়নি যশোরে। যশোরবাসীকে বাড়তি আনন্দ দিতে এবার তারা ব্যতিক্রমী এ মেলার আয়োজন করেছেন। তিনি আশাবাদী এ মেলা যশোরবাসীর মন কাড়বে।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন নওমী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সৈয়দ কবীর আহমেদ মিঠু। বক্তৃতা করেন বিশেষ অতিথি ডিওএইচএস পরিষদ যশোর সেনানিবাসের মেম্বার এডমিন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট শ্যামল কুমার রায়, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। সভাপতিত্ব করেন ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার (যশোর সেনানিবাস) এডব্লিউএম রায়হান শাহ্। পরে সংস্কৃতি অনুষ্ঠানে বগুড়ার শিল্পীরা গান ও নাচ পরিবেশন করেন।

নওমী এন্টার প্রাইজের স্বত্বাধিকারী সৈয়দ কবীর আহমেদ মিঠু বলেন, যশোরে এই প্রথম বড় আকারে সুসজ্জিত এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৬০টি স্টল রাখা হয়েছে। এছাড়া রয়েছে পার্কিং ও পুরো মেলা প্রাঙ্গণে সিসি ক্যামেরা। তিনি আরও বলেন, মেলায় আগত দর্শনার্থীদের বাড়তি বিনোদন দিতে প্রবেশ টিকিটের সাথে বিশেষ পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে। গেট টিকিটের র‌্যাফেল ড্র প্রতিদিন রাত ১০টায় মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram