২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোরে যৌন নিপীড়ন ও হয়রানি মুক্ত শিক্ষাঙ্গনের দাবিতে মানববন্ধন

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
মার্চ ২০, ২০২৪
47
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ “যৌন নিপীড়ন ও হয়রানি মুক্ত শিক্ষাঙ্গন চাই” এই শ্লোগানকে সামনে রেখে প্রেসক্লাব যশোরের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ যশোর জেলা শাখা। গতকাল বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ১১ টায় অনুষ্টিত এই মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রায়হান সিদ্দিকী আম্মান এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলাম কর্তৃক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকাকে মর্মান্তিক আত্মহত্যার প্ররোচনার
প্রতিবাদ করা হয়। বাংলাদেশ মহিলা পরিষদ যশোর জেলা শাখার সহ- সভাপতি এ্যাড: আফরোজা বেগমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও যশোরের সাধারণ সম্পাদক মাহবুবু রহমান মজনু, টিআইবি এর সভাপতি অব: অধ্যক্ষ শাহিন ইকবাল, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও পূজা উদযাপন পরিষদ যশোরের সভাপতি দীপঙ্কর দাস রতন, আইইডি এর ব্যবস্থাপক বীথিকা সরকার, এ্যাড: আয়নাল হোসেন, এনজিও পরিষদ যশোরের সমন্বয়ক শাহজাহান নান্নু, যশোর কলেজের প্রভাষক লাকী কাপুড়িয়া, বাংলাদেশ কমিউনিষ্ট পাটি যশোর জেলা কমিটির সদস্য কিশোর কুমার কাজল, অর্পন মানবকল্যান সংস্থার কো-অডিনের্টর ওবায়দুল হক সুমন।
আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবা শেফা,
জেলা কমিটির সহ-সভাপতি আফরোজা বেগম, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক সায়েদা বানু শিল্পী। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা কমিটির লিগ্যালএইড সম্পাদক এ্যাড: কামরুন নাহার কনা।

এ সময় বক্তারা বলেন, ফাইরুজ সাদাফ অবন্তিকার দুঃখজনক অকাল মৃত্যুর ঘটনার প্রতিবাদ করছি। এই প্রতিবাদ থেকেই শুরু হোক ন্যায়বিচার। এই ঘটনার পর আর যেন কোন শিক্ষাপ্রতিষ্ঠানে কোন অবন্তিকাকে আত্মহত্যার পথ বেছে নিতে না হয়। বক্তারা রাষ্ট্রের কাছে এই ঘটনার সঠিক , সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান। আসামীরা যেন জামিন না পাই সেদিকে সরকারকে কঠোর হতে অনুরোধ করেন। প্রতিবাদ সমাবেশে অবন্তিকার পরিবারের নিরাপত্তা ও দ্রুত শাস্তি নিশ্চিত করে মামলার রায় ঘোষণা করার জোর দাবি জানানো হয়।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram