২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোর আই এন্ড লেজার সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
মার্চ ২২, ২০২৪
18
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ যশোর আই এন্ড লেজার সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার বিকালে শহরের শহিদ মশিউর রহমান সড়কের বিমান অফিস মোড়স্থ এলাকায় আই এন্ড লেজার সেন্টারের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন প্রধান অতিথি যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এসময় তিনি বলেন, ‘যশোরবাসীর দীর্ঘদিনের দাবি ৫০০ শয্যার হাসপাতাল; সেটা এই সরকারের মেয়াদকালের মধ্যে বাস্তবায়ন হবে। যার মাধ্যমে এই যশোর চিকিৎসা সেবার প্রাণ কেন্দ্র হয়ে উঠবে। ইতোমধ্যে এখানে সরকারের পাশাপাশি বেসরকারি ভাবেও বিভিন্ন হাসপাতাল মেডিকেল কলেজ গড়ে উঠেছে। সেই ধারাবাহিকতায় যশোর অঞ্চলের মানুষের জন্য আধুনিক ও স্বল্প খরচে চক্ষু চিকিৎসার জন্য নির্মাণ করা হচ্ছে যশোর আই এন্ড লেজার সেন্টার। দেশের স্বনামধন্য ২১ জন চক্ষু চিকিৎসক এই অঞ্চলের মানুষের চিকিৎসা সেবা দিতে এগিয়ে এসেছে। এই লেজার সেন্টারটি চালু হলে আর ঢাকাতে নয়; যশোর থেকেই চোখের উন্নতসব চিকিৎসা সেবা নিতে পারবে এই অঞ্চলের মানুষেরা।

তিনি বলেন, শেখ হাসিনা তার মেয়াদকালে বেশি গুরুত্ব দিচ্ছেন স্বাস্থ্য আর শিক্ষা খাতকে। করোনাকালে স্বাস্থ্য খাতের উপর গুরুত্ব দেওয়ার কারণে অন্য দেশের চেয়ে আমাদের দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর হার কম ছিলো। শেখ হাসিনা সব সময় নিজ দেশের ডাক্তারের উপর নির্ভরশীল। তিনি এখনোও দেশের ডাক্তারের কাছে শরণাপন্ন হন। দেশের আধুনিক চিকিৎসা ব্যবস্থা সব রাজধানী ঢাকাতে। এখন সেই আধুনিক চিকিৎসা ব্যবস্থা বড় বড় জেলাতে ছড়িয়ে দিচ্ছে সরকার। এর পাশাপাশি বেসরকারিভাবেই এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

যশোর আই এন্ড লেজার সেন্টারের চেয়ারম্যান প্রফেসর এম নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) যশোরের সভাপতি ডা. এ কে এম কামরুল ইসলাম বেনু। শুভেচ্ছা বক্তব্য রাখেন আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক গিয়াস উদ্দিন, ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা কার্ডিওলজিস্ট প্রফেসর ডা. এম এ রশিদ, দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুবুর আলম লাভলু, যশোর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজিবুল আলম প্রমুখ।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram