১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোর জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ২৯, ২০২৪
16
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ যশোর জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে ২৩-২৪ অর্থ বছরে ‘প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার’ প্রকল্পের অধীনে তথ্য অফিসের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

যশোর জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার রেজাউল করিমের সভাপতিত্বে ও সহকারী তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর যশোরের উপ-পরিচারলক শাহীদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক খোন্দকার জাকির হোসেন, সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, সাদমান স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউট, যশোরের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার সাদিয়া শারমিন খান। উপস্থিত ছিলেন সহকারী তথ্য অফিসার রমজান আলী, যুব উন্নয়ন অধিদপ্তর ও জেলা তথ্য অফিসের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সভাপতি তার বক্তব্যে মহিলা সমাবেশের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আলোকপাত করেন। তিনি নারীদের মাঝে সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প, সরকারি ও বেসরকারি এবং এনজিও সহ বিভিন্ন দপ্তরের কার্যকলাপ ও সুযোগ সুবিধা সম্পর্কে তুলে ধরেন। বক্তারা গ্রামীণ জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ, আমার বাড়ি-আমার খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ মাদকের ভয়াবহতা, বাল্যবিয়ে ও সন্ত্রাসবিরোধী কার্যক্রম, সরকারের বৃহৎ প্রকল্পসমূহ ও মধ্যম আয়ের দেশে উত্তীর্ণ হওয়ার শর্তসমূহ, তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার, নারী শিক্ষার অগ্রাধিকার, জেন্ডার সমতা এবং বিগত ১৫ বছরে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্নক্ষেত্রে বাংলাদেশের অর্জিত সাফল্য সম্পর্কে উপস্থিত নারীগণকে অবহিত করেন।
অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক নারী উপস্থিত ছিলেন।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram