১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোর বর্ণাঢ্য শোভাযাত্রায় নববর্ষ বরণ

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ১৪, ২০২৪
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ যশোরে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রায় নববর্ষ বরণ করা হয়েছে। রোববার সকাল ৯ টার দিকে শহরের টাউন হল ময়দানে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার। এতে যশোরের বিভিন্ন সাংস্কৃতিক, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়া হয়।

মঙ্গল শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টাউন হল ময়দানে এসে শেষ হয়। এর আগে টাউন হল রওশন আলী মঞ্চে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার, জিলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান পলাশ, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি দীপংকর দাস রতন, সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু। এর আগে সকাল ৬ টা ৩১ মিনিটে যশোর পৌর পার্কে উদীচী শিল্পীগোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠান শুরু হয়। সংগঠনের শিল্পীরা গান, নাচ, আবৃত্তি পরিনেশনের মধ্যদিয়ে বর্ষবরণ অনুষ্ঠান করেছে। একই সময়ে মুসলিম একাডেমি মাঠে বর্ষবরণ অনুষ্ঠান করেছে পুনশ্চ যশোর।

সংগঠনের শিল্পীরা তাদের নৈপুণ্য প্রদর্শন করেন। এছাড়াও সুরবিতান, চারুপীঠসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচিতে নববর্ষ উদযাপন হচ্ছে। জেলার প্রায় দেড় শতাধিক সংগঠন, প্রশাসন ও শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে। এদিকে সকালে সরকারি মাইকেল মধুসূদন কলেজে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা করা হয়েছে। উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার। পরে শিক্ষক-শিক্ষার্থী ও অতিথিদের জন্য পান্তা -রুই উৎসবের আয়োজন করা হয়।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram