১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

রংপুর বিভাগে করোনায় আজ মৃত্যু ১০, আক্রান্ত ৬১৮

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুলাই ৬, ২০২১
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার, রংপুরঃ করোনা ভয়ঙ্কর রূপ ধারণ করলেও মানুষকে ঘরে আটকে রাখা যাচ্ছে না। গ্রেফতার-জরিমানা উপেক্ষা করে তুচ্ছ অজুহাতে ঘর থেকে বের হয়ে আসছেন তারা। কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিনে রংপুর নগরীতে ছিল বিপুলসংখ্যক যানবাহন ও মানুষের চলাচল। পাড়া-মহল্লায় দোকানপাটও খুলেছে। রাস্তার মোড়ে মোড়ে দেখা গেছে তরুণদের আড্ডা। কিছু কিছু এলাকায় যানজটও চোখে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও কঠোর হওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

রংপুর বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে।

আজ (৬ জুলাই) মঙ্গলবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (স্বাস্থ্য) ডা. আবু মো. জাকিরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, ১০ জনের মধ্যে তিন জনের বাড়ি রংপুর জেলায়, দিনাজপুরের তিন জন, ঠাকুরগাঁওয়ের দুই জন, পঞ্চগড়ের একজন ও একজন নীলফামারীর বাসিন্দা। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৯২ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার এক হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ৬১৮ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রংপুরে বাড়ি ৮৭ জনের, পঞ্চগড়ের ৫২ জন, নীলফামারীর ৬৮, লালমনিরহাটের ৪২, কুড়িগ্রামের ৪৭, ঠাকুরগাঁওয়ের ১১৪, দিনাজপুরের ১৮৩ ও ২৫ জন গাইবান্ধার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩০৯ জন।

এখন পর্যন্ত রংপুর বিভাগে এক লাখ ৬৫ হাজার ৫৫০ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ২৯ হাজার ৫৪২ জনকে শনাক্ত হয়েছে। মোট মারা গেছেন ৫৯২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram