১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

রমজানে যেভাবে চলবে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
মার্চ ২৪, ২০২২
16
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
রমজানে যেভাবে চলবে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস
ছবি- সংগৃহীত | ছবি : রমজানে যেভাবে চলবে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস

ডেস্ক রিপোর্টঃ দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিখন ঘাটতি লাঘবে চলতি বছর ২০ রমজান পর্যন্ত ক্লাস চালু থাকবে। এ সময় পর্যন্ত বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রমের সময়সূচি পুনর্নির্ধারণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

বৃহস্পতিবার ডিপিই পরিচালক মনিষ চাকমা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সশরীরে শ্রেণি কার্যক্রম আগামী ২০ রমজান পর্যন্ত চালু থাকবে।

শুধুমাত্র রমজান মাসে সরাসরি শ্রেণিপাঠদান পরিচালনার জন্য নিম্নোক্ত নির্দেশনা সমূহ পালন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও পড়ুন>>>যশোরে সাংবাদিক পরিচয় চাঁদাবাজির ঘটনা মিথ্যা এবং ভিত্তিহীন

নির্দেশনায় বলা হয়েছে, রমজান মাসে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান সকাল সাড়ে ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রেরিত রুটিন ও পাঠ পরিকল্পনা অনুযায়ী সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওই সময়সূচি অনুযায়ী নির্ধারিত ক্লাসসমূহ বিন্যস্ত করে শ্রেণি কার্যক্রম পরিচালনা করবেন।

পবিত্র রমজান মাসে বিন্যস্ত রুটিনে নামাজের জন্য ৩০ মিনিট বিরতি থাকবে। প্রধান শিক্ষকরা প্রস্তুতকৃত রুটিন সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram