২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

লকডাউনে কর্মহীন শ্রমিকদের খাদ্য ও নগদ সহায়তা দাবি

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
এপ্রিল ১৩, ২০২১
9
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
লকডাউনে শ্রমিকদের খাদ্য ও নগদ সহায়তা
লকডাউনে কর্মহীন শ্রমিকদের খাদ্য ও নগদ সহায়তা দাবি | ছবি : লকডাউনে শ্রমিকদের খাদ্য ও নগদ সহায়তা

ডেক্স রিপোর্টঃ লকডাউনে কর্মহীন শ্রমিকদের খাদ্য ও নগদ সহায়তা এবং কর্মরত শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা ও ঝুঁকি ভাতা দেওয়ার দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচি থেকে এ দাবি করা হয়।

আরও পড়ুন>>>যশোরে সরকারি রাস্তা দখল করে পাকা ঘরবাড়ি নির্মাণের অভিযোগ

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি রাজেকুজ্জামান রতনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুলের সঞ্চালনায় বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান লিপন, অর্থ সম্পাদক জুলফিকার আলী।

আরও পড়ুন>>>পিরোজপুরে করোনা আক্রান্ত হয়ে পৌর আ’লীগ সভাপতির মৃত্যু

বিক্ষোভে নেতারা বলেন, করোনা সংক্রমণ এটা স্পষ্ট করেছে যে রাস্ট্রের নীতি নির্ধারণ বা সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় সরকারের চেয়েও শক্তিশালী শিল্প মালিকরা। তাই করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে প্রায় প্রতিদিন মৃত্যু ও সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হচ্ছে। সেই সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করলেও মালিকদের চাপে কারখানা খোলা রাখতে গিয়ে কার্যত লকডাউন ব্যর্থ হয়। এই পরিপ্রেক্ষিতে সরকার ১৪ এপ্রিল থেকে ৭ দিনের জন্য সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিলেও গার্মেন্টস শিল্পের মালিকেরা পুনরায় কারখানা খোলা রাখার অনুমতি দিতে বাধ্য করেছে।

আরও পড়ুন>>>যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সহ ৩৭ জন করোনা শনাক্ত

নেতারা আরও বলেন, জীবনের ঝুঁকি নিয়ে উৎপাদনের চাকা সচল রাখার কাজে নিয়োজিত শ্রমিকদের জন্য ঝুঁকি ভাতা, করোনা টেস্ট, টিকা এবং স্বাস্থ্যবিধির যথাযথ বাস্তবায়ন নিশ্চিত করার দাবি জানান। একইসঙ্গে করোনার অজুহাতে শ্রমিকদের বেতন-ভাতার কোনোরকম কর্তন কিংবা শ্রমিক ছাঁটাই-শ্রমিক হয়রানি করা হলে লকডাউন শ্রমিকদের প্রতিবাদ আন্দোলনকে আটকাতে পারবেন না বলে নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram