২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ময়মনসিংহে ৫২ নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুলাই ১, ২০২১
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
লকডাউন কার্যকরে ৫২ নির্বাহী কর্মকর্তা
| ছবি : লকডাউন কার্যকরে ৫২ নির্বাহী কর্মকর্তা

এনামুল হক, ময়মনসিংহ প্রতিনিধিঃ সারাদেশে মারাত্মক আকার ধারণ করেছে মহামারি করোনা ভাইরাস। করোনা সংক্রমণ কমাতে দেশজুড়ে চলছে সাত দিনের কঠোর লকডাউন। এ সময় জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে যেতে বারণ করা হয়েছে।

তারপরেও লকডাউন অমান্য করে অহেতুক বাইরে বের হন অনেকেই। সেজন্যই ময়মনসিংহ জেলাজুড়ে লকডাউন কার্যকর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হচ্ছে। সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশের সমন্বয়ে চলছে অভিযান। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া লকডাউন চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত।

আরও পড়ুন>>>পুলিশের বিরুদ্ধে তিন আসামিকে ছেড়ে দেওয়ার অভিযোগ

বৃহস্পতিবার সকালে জেলার বেশ কয়েকটি সড়ক ঘুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা গেছে। মোড়ে মোড়ে পুলিশ দাঁড়িয়ে আছে, চেকপোস্ট বসানো হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় চলতে দেয়া হচ্ছে না। রাস্তায় কাউকে পেলেই থামিয়ে দেয়া হচ্ছে তাকে। এরপর নানা প্রশ্ন, বাড়ি থেকে কেন বের হলেন, কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন- এসব প্রশ্নের যৌক্তিক জবাব দিতে পারলেই সাধারণ মানুষকে গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে। না হয় ফিরিয়ে দেওয়া হচ্ছে সবাইকে। সড়কে বন্ধ রয়েছে গণপরিবহন। জেলার উপজেলাগুলোতেও জোরদার অভিযান লক্ষ্য করা গেছে।

আরও পড়ুন>>>প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, যুবলীগ নেতা গ্রেফতার

বৃহস্পতিবার ময়মনসিংহ নগরীতে ১০ জন ম্যাজিস্ট্রেট, উপজেলাগুলোতে ৩ জন ম্যাজিস্টেট ছাড়াও উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি), এছাড়া সিটি করপোরেশনে ম্যাজিস্ট্রেটরাও অভিযান পরিচালনা করছেন। জেলা উপজেলায় ৫২ জন নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।

আরও পড়ুন>>>মোবাইল ফোন কিনে না দেওয়ায় যুবকের আত্নহত্যা

সকাল থেকে নগরীর টাউন হল এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহাদাৎ হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এ সময় রাস্তায় মানুষকে বের হতে দেখা যায় খুব কম। যারা বের হয়েছেন তাদের প্রশ্নের মুখোমুখি হতে হয়।

জেলার ফুলপুর, গৌরীপুর এলাকায় সকালে অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আবদুল্লাহ আল মাহমুদ। সেনাবাহিনী সঙ্গে নিয়ে এলাকাগুলোতে মানুষকে ঘরে থাকা ও দোকানপাট বন্ধ রাখতে সচেতনতা ও প্রযোজ্য ক্ষেত্রে কঠোরতাও দেখানো হয়।

লকডাউনের বাস্তব চিত্র দেখতে সকালে শহরের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক। এ সময় পুলিশ সুপার জনাব মোহা. আহমার উজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট আয়েশা হক উপস্থিত ছিলেন।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আয়েশা হক বলেন, বিধিনিষেধ কার্যকর করতে জেলায় অভিযান পরিচালিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram