২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

পল্লীবিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ কালিয়াবাসী

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
এপ্রিল ২৫, ২০২২
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
লোডশেডিংয়ে অতিষ্ঠ কালিয়াবাসী
ফাইল ফটো | ছবি : লোডশেডিংয়ে অতিষ্ঠ কালিয়াবাসী

রিপন বিশ্বাস, নড়াইলঃ গত কয়েক দিনের প্রচন্ড গরমে জনজীবন যখন বিপর্যস্থ হয়ে পড়েছে ঠিক তখনই পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে মানুষ নাজেহাল হয়ে পড়েছে ।

গড়ে প্রতিদিন ৫ বার লোডশেডিংসহ লাইন মেরামতের কাজেও বন্ধ থাকছে বিদ্যুৎ সরববাহ । ফলে অসহনীয় অবস্থায় পড়েছে সাধারন মানুষসহ রোজাদারদের , বলে গ্রাহকরা অভিযোগ করেছেন ।

আরও পড়ুন>>>বরিশালে আওয়ামী লীগ নেতার ধান লুট

 কালিয়া আঞ্চলিক পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর অফিস সুত্রে জানা যায় , কালিয়া উপজেলার গ্রাম গুলোতে ১৪ হাজার ১১ কিলোমিটার জুড়ে বিদ্যুতের লাইন রয়েছে । এর আওতায় গ্রাহক সংখ্যা হাজার।  নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রতিদিন ১৩ মেগাওয়াট বিদ্যুৎ প্রয়োজন হয়ে থাকে । কিন্তু বর্তমানে সরবরাহ রয়েছে ৯ মেগাওয়াট ।
গ্রাহকদের সাথে কথা বলে জানা যায় , দিনের বেলায় মাঝে মধ্যে লাইনের সমস্যা ও মেরামত কাজে কিছু সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে । কিন্তু প্রচন্ড তাপদাহ শুরুর পর থেকে প্রতিদিন বিকাল ৩ টার পর থেকে গভীর রাত পর্যন্ত নিয়মিত ঘন ঘন লোডশেডিং শুরু হচ্ছে ।
লোডশেডিংয়ে অতিষ্ঠ কালিয়াবাসী
গত কয়েক সপ্তাহ  বিকাল থেকে লোডশেডিংয়ের মাত্রা বেড়ে গেলে গরমে মানুষের নাভিঃশ্বাস উঠে যায় । তাতে করে রোজা পালন ও নামাজ আদায়ের ক্ষেত্রেও হাপিয়ে উঠতে হচ্ছে মানুষকে ।
আবার তাপদাহে কারনে ডায়রিয়াসহ নানা রোগেও মানুষ আক্রান্ত হতে শুরু করেছে । ফলে সব ধরনের কাজকর্ম ব্যাহত হওয়ায় জনজীবন দূর্বিসহ হয়ে পড়েছে ।
লোডশেডিংয়ে অতিষ্ঠ কালিয়াবাসী
পল্লী বিদ্যুতের কালিয়া অঞ্চলিক অফিসের ডিজিএম মো . মমিনুর রহমান বিশ্বাস বলেন, গ্রাহকের চাহিদা অনুযায়ী গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ কম থাকায় বাধ্য হয়ে ঘন ঘন লোডশিডিং দিতে হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram