৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

শীর্ষস্থান হারিয়েছেন সাকিব আল হাসান

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
সেপ্টেম্বর ১৫, ২০২১
15
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
শীর্ষস্থান হারিয়েছেন সাকিব আল হাসান
ফাইল ছবি | ছবি : শীর্ষস্থান হারিয়েছেন সাকিব আল হাসান

ডেস্ক রিপোর্টঃ শ্রীলঙ্কা বনাম সাউথ আফ্রিকা সিরিজ শেষে হালনাগাদকৃত আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে নিজের শীর্ষস্থান হারিয়েছেন সাকিব আল হাসান। অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে সাকিব নেমে গেছেন দুইয়ে। সাকিব তার শীর্ষস্থান হারিয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবীর কাছে।

তবে বোলারদের র‍্যাংকিংয়ে উন্নতি ঘটেছে মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদের। আর সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

আরও পড়ুন>>>ফের পরীর হাতে ‘রহস্যময়’ বার্তা নিয়ে তোলপাড়

গত সপ্তাহের র‍্যাংকিং হালনাগাদেও শীর্ষেই ছিলেন সাকিব। কিন্তু এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা চতুর্থ টি-টোয়েন্টিতে একেবারে নিষ্প্রভ ছিলেন বাংলাদেশ অলরাউন্ডার। ২৫ রান দিয়ে উইকেট নিতে পারেননি একটিও, ব্যাট হাতে রান করেন কেবল ৮। এতেই ১৬ রেটিং পয়েন্ট হারিয়ে অলরাউন্ডারদের তালিকায় দুইয়ে নেমে গেছেন সাকিব।

আরও পড়ুন>>>মাসে টিকা পাওয়া যাবে কোটির বেশি : প্রধানমন্ত্রী

এখন তার রেটিং পয়েন্ট ২৭৫। আর শীর্ষে উঠে যাওয়া আফগানিস্তানের মোহাম্মদ নবির ২৮৫। টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সাকিবের অবনমন হলেও এগিয়েছেন মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ। নিউজিল্যান্ড সিরিজের শেষ ম্যাচটি মোস্তাফিজ খেলেননি, তবে ৪ ম্যাচে ৮ উইকেটের সুবাদে র‍্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে ৮ নম্বরে উঠে এসেছেন কাটার-মাস্টার। তার অবস্থান এখন সাকিবের (৯) ঠিক ওপরে।

আরও পড়ুন>>>যশোর সদর উপজেলা উপনির্বাচনে নৌকা প্রার্থীর মতবিনিময়

বোলিং র‍্যাংকিংয়ে অবশ্য অপরিবর্তিতই আছে সাকিবের অবস্থান। নাসুম আহমেদ ২৫ ধাপের বিশাল লাফ দিয়েছেন, ১৫তম স্থানে এই স্পিনার। যা তার ক্যারিয়ার সেরা র‍্যাংকিং পজিশন। ৪ ধাপ এগিয়ে ২০ নম্বরে এসেছেন আরেক স্পিনার শেখ মাহেদি হাসান। ব্যাটিং ও বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষে কোন পরিবর্তন আসেনি। ব্যাটিংয়ে আগের মতোই সবার শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান।

আরও পড়ুন>>>চাকরির প্রলোভনে তালতলীর কিশোরীকে উজিরপুরে ধর্ষণ

টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট ৮৪১। বাবর আজম আছেন সেরা দুইয়ে, পাকিস্তান অধিনায়কের রেটিং পয়েন্ট ৮১৯। বোলিংয়ে সেরা অবস্থানে প্রোটিয়া লেগ স্পিনার তাবরাইজ শামসি। তার রেটিং পয়েন্ট ৭৭৫। শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা আছেন দুইয়ে। সর্বশেষ কয়েকটি সিরিজে বল হাতে দুর্দান্ত এ ক্রিকেটার। ৭১৯ রেটিং পয়েন্ট নিয়ে যথারীতি তিনে অবস্থান করছেন আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram