৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

শৈত্যপ্রবাহ নিয়ে আবহাওয়াবিদরা নতুন তথ্য দিলেন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ১৮, ২০২২
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
শৈত্যপ্রবাহ নিয়ে আবহাওয়াবিদরা নতুন তথ্য দিলেন
ছবি- সংগৃহীত | ছবি : শৈত্যপ্রবাহ নিয়ে আবহাওয়াবিদরা নতুন তথ্য দিলেন

আবহাওয়া ডেস্কঃ আগামী ২৪ ঘণ্টায় তিন জেলা থেকে শৈত্যপ্রবাহ দূর হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। দেশে মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যেটা একদিন আগে ছিল ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৮ ডিগ্রি থেকে কমে হয়েছে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তিনি আরও বলেন, নওগাঁ, দিনাজপুর ও পঞ্চগড় জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

আরও পড়ুন>>>যশোরে এশিয়ান টেলিভিশনের ৯ম বর্ষপূর্তি উদযাপন

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। এদিকে গত রোববার (১৬ জানুয়ারি) থেকে কুড়িগ্রাম ও পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়।

সোমবার শৈত্যপ্রবাহ দিনাজপুর, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজারে বিস্তৃত হয়। মঙ্গলবার নওগাঁয়েও শৈত্যপ্রবাহ বইছে। এছাড়া পঞ্চগড়, দিনাজপুরেও রয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। তাপমাত্রা কিছুটা কমে যাওয়ার পর এখন আবার বাড়তির দিকে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram