২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

শোক দিবস উপলক্ষে যশোর রাজারহাট চামড়া বাজারে দোয়া মাহফিল ও খাবার বিতরণ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
আগস্ট ১৫, ২০২১
10
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

যশোর প্রতিনিধিঃ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর সদরের রামনগর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে রাজারহাট চামড়া বাজারে দোয়া মাহফিল ও দুস্থ অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেছে রামনগর ইউনিয়ন আওয়ামী লীগ।

রোববার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্য রামনগর ইউনিয়ন আওয়ামীলীগেরলীগের সাধারণ সম্পাদক শেখ হাসানুজ্জামান হাসু র উদ্যোগে দোয়া ও মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৫ আগস্ট আওয়ামীলীগের কর্মসূচির সঙ্গে মিল রেখে এই অনুষ্ঠান করা হয়। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বৃহৎ চামড়ার মোকাম যশোরের রাজারহাট চামড়া বাজারে দোয়া মাহফিল ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তৌহিদুল ইসলাম ফন্টু চাকলাদার শহর আওয়ামী লীগের সভাপতি এ্যডঃ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক শেখ হাসানুজ্জামান হাসু, রফিকুল মেম্বার, হাজি কওসার, যুবলীগের আহবায়ক আব্দুর রহিম, যুগ্ন আহবায়ক ডাঃ মিজানুর রহমান প্রমুখ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত করা হয়। পরে অসহায় দুস্ত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এসময় যুবলীগ নেতা তৌহিদুল ইসলাম ফন্টু চাকলাদার বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আর্দশকে হত্যা করতে পারেনি। বাঙালি জাতি এখনো বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করে বলেই প্রতিটা বাঙালির হ্নদয় বঙ্গবন্ধু জড়িয়ে আছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে যেমন বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করে যাচ্ছেন তেমনি বঙ্গবন্ধু হত্যা, যুদ্ধাপরাধীর মঞ্চে যারা ছিলেন, তাদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। বঙ্গবন্ধুর পালাতক খুনিদের দেশের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে। একই সঙ্গে এক/এগারো ও ১৫ আগস্ট ঘটনার পিছনে যারা কলকাঠি নেড়েছেন তাদের মুখোশ উন্মোচিত করার আহ্বান জানাচ্ছি।

যশোর রামনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ হাসানুজ্জামান হাসু বলেন, বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলব যারা, তাদের তদন্তের আওতায় আনতে হবে। নতুন প্রজন্মের কাছে তাদের মুখোশ উন্মোচন করতে হবে। স্বাধীনতার পরাজিত শক্তির কুশলবরা পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের জন্য ঘৃণ্য বর্বরোচিত হামলা করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram